প্রচ্ছদ » প্রবাস কথা » বিস্তারিত

মালয়েশিয়ায় চাঁদপুর সমিতির আত্মপ্রকাশ

২০১৭ ফেব্রুয়ারি ০৫ ১৬:২৫:২৫
মালয়েশিয়ায় চাঁদপুর সমিতির আত্মপ্রকাশ

মালয়েশিয়া প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মালয়েশিয়ায় আত্মপ্রকাশ করেছে চাঁদপুর সমিতি। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানী কুয়ালালামপুরের গ্র্যান্ড সিজন হোটেলে সমিতির আত্মপ্রকাশ অনুষ্ঠানটি পরিণত হয় প্রবাসীদের এক মিলন মেলায়।

শুভেচ্ছা বক্তব্যে চাঁদপুর সমিতি মালয়েশিয়ার প্রধান উপদেষ্টা আকতার হোসেন গাজী বলেন, প্রবাসে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাংলাদেশিরা যাতে সুখে দুঃখে সকলে মিলে মিশে থাকতে পারে তার জন্যই মূলত আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমরা এই সমিতির মাধ্যমে অসচ্চলদের সহযোগিতা ও জেলখানায় আটকদের দেশে ফিরে যেতে সাহায্য করবো।দীর্ঘদিন থেকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই সমিতির কাঠামো তৈরিতে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানান তিনি।

বক্তব্য রাখেন ওয়াইবিএইচজি দাতো হাজী রুসলান বিন হাজী কাশিম, ওয়াইবিএইচজি দাতো মোহাম্মেদ হাজালি বিন তানশ্রী আবু হাসান, ড. আহমেদ বুরহান।

বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করে মালয়েশিয়ার ক্ষমতাসীন উমনুর নেতা ওয়াইবিএইচজি দাতো মোহাম্মেদ হাজালি বিন তানশ্রী আবু হাসান তার বক্তব্যে বলেন, আধুনিক মালয়েশিয়া বিনির্মাণে বাংলাদেশিদের অনেক অবদান রয়েছে। এ সময় তিনি বাংলাদেশি শ্রমিকদেরও প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মো. সেলিম নুরুল ইসলাম বলেন, এই সংগঠন চাঁদপুর অঞ্চলের মানুষের প্রাণের সংগঠন। চাঁদপুর প্রবাসীসহ সকল প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার জন্য মালয়েশিয়ায় আমরা তৎপর রয়েছি। যোগ্য নেতৃত্বের মাধ্যমে সকলকে সঙ্গে নিয়ে একটি সুন্দর পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে মালয়েশিয়াতে এর অবস্থান আরো মজবুত করা হবে। দেশ কিংবা প্রবাসে যেখানেই থাকি না কেন আমাদেরকে হাতে হাত রেখে একযোগে কাজ করতে হবে। চাঁদপুর সমিতিকে শক্তিশালী করতে সবাইকে এক ছাতার নিচে আসারও আহ্বান জানান তিনি।

চাঁদপুর সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল হক সোহরাব ও মালয়েশিয়ান টিভি তিগার উপস্থাপক মোহাম্মাদ আফজালুদ্দিন বিন মোহাম্মেদ হুজাইমির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন, সংগঠনের উপদেষ্টা মোশাররফ হোসেন, মো. মাহতাব হোসেন, দাতু শ্রী জাম বিন আব্দুল কাদের, মনির মিজি, হাজী সিদ্দিক, হুমায়ূন কবির, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান গাজী,সহ-সভাপতি এম এ কালাম, সাংগঠনিক সম্পাদক ফরিদ গাজী, মজিবুর রহমান, আব্দুল সবুর (জাহাঙ্গীর), ফারুক, বারেক দেওয়ানসহ আরও অনেকে।

অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল কুদ্দুস, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদল, দাতু আবুল কালাম, অহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, শংকর চন্দ্র পোদ্দার, হাজী আব্দুল হামিদ জাকারিয়া, দাতু আমিন, আনিছুর রহমান আনিছ, এস এম রহমান পারভেজ, রেজাউল করিম রেজা, মনিরুজ্জামান মনির, আব্দুল করিম, আমান হুসাইন, দাতু লিটন, শামিম আহমেদ, এসএম মোয়াজ্জেম হোসেন নিপুসহ ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবী, বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ ও মালয়েশিয়ায় বসবাসকারী বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

অনুষ্ঠান শেষে পাওয়ার ভয়েস-২০১২ এর প্রতিযোগী রেশমি মির্জা, পিঙ্কি চিত্রী ও ভিট চ্যানেল আই টপ মডেল-২০১২ এর প্রতিযোগী দোলন দে এবং মালয়েশিয়া প্রবাসী জুনাইদ আহমেদ এর পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

শেষে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র।

(দ্য রিপোর্ট/এমকে/ফেব্রুয়ারি ০৫, ২০১৭)