প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

শিল্প প্রসারের জন্য পৃষ্ঠপোষকতা প্রয়োজন : বন্যা

২০১৭ জুলাই ২৬ ১৭:০০:০৪
শিল্প প্রসারের জন্য পৃষ্ঠপোষকতা প্রয়োজন : বন্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিল্পের প্রসারতার জন্য পৃষ্ঠপোষকতা অতি প্রয়োজন বলে মন্তব্য করেছেন বরেণ্য সঙ্গীতশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা। ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় অনুষদের ড. আব্দুল ফারুক কনফারেন্স রুমে বুধবার (২৬ জুলাই) দুপুরে ‘ফিরোজা বেগম স্বর্ণপদক ২০১৭’ প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমের স্মৃতি রক্ষার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’র “ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ প্রদান অনুষ্ঠান আগামীকাল বৃহস্পতিবার ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে বুধবার সকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা।

এ বছর ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পাবেন ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পীকে স্বর্ণপদক ও পুরস্কার প্রদান করবেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠেয় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

স্বাগত বক্তব্য প্রদান করবেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারপার্সন ড. মহসিনা আক্তার খানম (লীনা তাপসী)।

নজরুল সঙ্গীতশিল্পী ফিরোজা বেগম ১৯৩০ সালের ২৮ জুলাই গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর ঢাকায় ৮৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

(দ্য রিপোর্ট/পিএস/এপি/জুলাই ২৬, ২০১৭)