Airtel & Robi User Only

প্রচ্ছদ » ক্রিকেট » বিস্তারিত

আসাদের সেঞ্চুরিতেও পার পেল না পাকিস্তান

২০১৭ অক্টোবর ১০ ১৮:৩৫:৩৫
আসাদের সেঞ্চুরিতেও পার পেল না পাকিস্তান

দ্য রিপোর্ট ডেস্ক : দুবাইয়ে শেষ পর্যন্ত সিরিজ বাঁচাতে পারলো না পাকিস্তান। মঙ্গলবার (১০ অক্টোবর) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৬৮ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টেও জয় পেয়েছিল লঙ্কানরা। ফলে দুই ম্যাচের এই সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে।

শ্রীলঙ্কার জয়ে এবার মূল ভূমিকা রেখেছেন অফ স্পিনার দিলরুয়ান পেরেরা। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট দখল করেছেন তিনি। শ্রীলঙ্কার জন্য ভয়ঙ্কর হয়ে উঠা আসাদ-শফিক ও সরফরাজ আহমেদের জুটিটি পেরেরাই ভেঙেছেন; সরফরাজকে ব্যক্তিগত ৬৮ রানে আউট করে।

এই ইনিংসে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ১১২ রান করেছেন আসাদ শফিক। টেস্ট ক্যারিয়ারে এটি তার একাদশতম সেঞ্চুরি। তবে আসাদের এই সেঞ্চুরি পাকিস্তানের হোয়াইটওয়াশ ঠেকাতে পারে নি। কারণ, দলের বাকি ব্যাটসম্যানদের (সরফরাজ বাদে) কেউই প্রতিরোধ গড়তে পারেন নি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ৪৮২ রান। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রান তুলতে পারে পাকিস্তান। শ্রীলঙ্কানরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের শিকার হয়। মাত্র ৯৬ রানে অলআউট হয় দিনেশ চান্দিামালের দল। ফলে পাকিস্তানের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৩১৭ রান।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৫২ রানে ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। তবে আসাদ শফিক ও অধিনায়ক সরফরাজ আহমেদের ১৭৩ রানে জুটি পাক শিবিরে আশা জাগিয়ে তোলে। কিন্তু পেরেরার বলে সরফরাজ আউট হলে ফেল বিপর্যয়ে পরে পাকিস্তানিরা। আসাদ শফিক এক প্রান্ত আগলে রাখার চেষ্টা করেছিলেন। কিন্তু সুরাঙ্গা লাকমলের বলে ব্যক্তিগত ১১২ রানে তাকেও সাজঘরে ফিরতে হয়। সেই পাকিস্তানের হোয়াইটওয়াশ হওয়াও নিশ্চিত হয়ে যায়।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ১০, ২০১৭)