Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

‘ব্লু হোয়েল’ আক্রান্ত কিশোর ঢামেকে ভর্তি

২০১৭ অক্টোবর ১২ ০৮:৫৫:০২
‘ব্লু হোয়েল’ আক্রান্ত কিশোর ঢামেকে ভর্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ১৭ বছর বয়সী এক কিশোরকে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে। সে রাজধানীর মিরপুরের বাসিন্দা। কৌতূহলবসত সে ব্লু হোয়েল খেলত। তার নির্দেশনা মানতে মানতে নিজের শরীরে ব্লেড দিয়ে ক্ষত করেছে সে। গেমটির শেষের স্টেজে সে আত্মহত্যার জন্য ঘুমের ওষুধ খায়।

ওই কিশোর বর্তমানে ঢামেক হাসপাতালের নতুন ভবনের ওয়ার্ডের একটি পেয়িং বেডে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা তার ডান হাতে ক্ষতচিহ্ন দেখতে পেয়েছেন। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাকে প্লাজমা (সাদা রক্ত) দেওয়া হয়েছে।

ওই কিশোর বলেন, ‘চ্যালেঞ্জিং হওয়ায় আমি গেমটি খেলা শুরু করি। নতুন নতুন চ্যালেঞ্জ ভালো লাগত। অ্যাডমিনরা অনেক সময় অপমান করে কথা বলত, আমাকে বোকা বলত। তাই আমি চ্যালেঞ্জগুলো পার করতাম। এখন একটু অসুস্থ বোধ করছি। আম্মুকে বলেছিলাম এখানে আনলে আমি ভালো হব না। তাও আমাকে নিয়ে এসেছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কিশোরের বাবা বলেন, ‘গেম খেলতে খেলতে যেসব নির্দেশ এসেছিল তা মানতে গিয়ে সে অসুস্থ হয়ে যায়। এরপরই তাকে ঢামেকে নিয়ে আসি। এর চেয়ে বেশি কিছু বলতে পারব না।’

একটি আন্তর্জাতিক পত্রিকার বলছে, প্রাণঘাতী এই গেমটির ব্ল্যাকমেইলের শিকার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে প্রায় ১৮০ জন আত্মহত্যা করেছে। এ গেমের আসল অ্যাডমিন বুদেকিন আটক করা হলেও বিভিন্ন দেশে এর অ্যাডমিন থাকায় তাদের কার্যক্রম বন্ধ করা সম্ভব হয়নি। ফলে গেমের প্রভাব এখন ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১২, ২১০৭)