Airtel & Robi User Only

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস আজ

২০১৭ ডিসেম্বর ১২ ১০:০৯:৫৫
জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস মঙ্গলবার (১২ ডিসেম্বর)। দেশে প্রথমবারের মতো এ বছরই দিবসটি পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে দিবসটির সূচনা হবে। সকাল ৮টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে বের করা হবে শোভাযাত্রা।

বিকেল তিনটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোচনা সভা হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। বিতরণ করা হবে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭’। বিকেল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে কনসার্ট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া দিবসটি উদযাপনে আইসিটি ডিভিশনের উদ্যোগে ও ইয়াং বাংলার আয়োজনে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সহযোগিতায় সারাদেশের ৪১টি জেলার ১২৩টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিকেল ৩টা-৫টা এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রতি বছর ১২ ডিসেম্বর ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালনের প্রস্তাব গত মাসে অনুমোদন দেয় মন্ত্রিসভা।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১২, ২০১৭)