Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক রণবীর!

২০১৮ ফেব্রুয়ারি ০৫ ১৬:২৪:৪১
ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক রণবীর!

দ্য রিপোর্ট ডেস্ক :ক্রিকেট অনুরাগীরা ইতিমধ্যে বড় পর্দায় দেখেছেন মহেন্দ্র সিং ধোনির বিশ্বকাপ জয়। তবে কপিলের বিশ্বজয় এখনো দেখা হয়ে ওঠেনি। সেই অভিজ্ঞতাই এবার পেতে চলেছে ক্রিকেটভক্তরা। ভাবছেন কীভাবে! কারণ ভারতের প্রথম বিশ্বকাপজয়ী এই অধিনায়ককে নিয়ে তৈরী হচ্ছে বায়োপিক। ‘৮৩’ নামের এই বায়োপিকটি মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী বছর।

ক্রিকেট ইতিহাসের এ পর্যন্ত সেরা অল-রাউন্ডারদের শর্টলিস্ট তৈরী করা হয় তাতে ওপরের দিকেই থাকবেন ভারতের কিংবদন্তি কপিল দেব। ১৯৮৩ সালে বিশ্বকাপ ফাইনালে তখনকার ভয়ংকর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে কাপ জিতেছিল কপিলের ইন্ডিয়া। ভারতের ১৮৩ রান তাড়া করতে নেমে লর্ডসের মাটিতে ১৪০ রানে গুটিয়ে যায় ক্লাইভ লয়েডের পরাক্রমশালী ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়েছিল ভারত।

প্রোযোজক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে ২০১৯ সালের ৩০ আগস্ট ছবিটির রিলিজ ডেট নির্ধারণ করা হয়েছে। মুভিটিতে কপিলের ভূমিকায় দেখা যাবে আলোচিত সুপারহিট মুভি ‘পদ্মাবত’ এর আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয় করা রণবীর সিংকে। ছবিটি পরিচালনা করছেন কবীর খান। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্ব ভারতের বিশ্বকাপ জয়ের কাহিনীই ফুটিয়ে তোলা হবে এই সিনেমায়।

কপিলের বায়োপিক নিয়ে পরিচালক কবীর খান বলেছেন, ছেলেবেলায়, ১৯৮৩ সালে কপিল দেবের বিশ্বকাপ জয় টিভির পর্দায় দেখছি। এই বিশ্বকাপ জয়ের পরই ভারতীয় ক্রিকেটে নতুন জোয়ার এসেছিল। সিনেমা বানাতে গিয়ে সেই সময়ের ভারতীয় দলের অজানা সব গল্প উঠে এসেছে। সেই অজানা গল্পও থাকছে এই সিনেমায়।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৫, ২০১৮ )