Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

খালেদাকে গোটা জেলখানাই দেওয়া হয়েছে : শেখ সেলিম

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ২১:০৩:৫০
খালেদাকে গোটা জেলখানাই দেওয়া হয়েছে : শেখ সেলিম

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গোটা একটি জেলখানা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শেখ সেলিম এসব কথা বলেন।

বিএনপির অভিযোগের জবাবে সরকার দলের এই সিনিয়র এমপি জাতীয় সংসদে বলেন, গোটা জেলখানাই ওনাকে দেওয়া হয়েছে। এত সুন্দর একটি বাড়ি, আরাম আয়েশে আছে। আরও বলা হয় ওনাকে ডিভিশন দেওয়া হয়নি, অমুক দেওয়া হয়নি। ওনাকে ফাইভ স্টার হোটেল সোনারগাঁওয়ে রাখা হবে? চুরি করে টাকা আত্মসাৎ করেছে, ওনাকে কনডেম সেলে রাখা উচিত। উনারতো কাজ করা উচিত।

সুযোগ থাকলে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় খালেদা জিয়াকে একনম্বর আসামি করা এবং জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যার দায়ে তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা দিয়ে বিচার করার দাবি জানান শেখ সেলিম।

তিনি দাবি করেন, কথা আছে যে, ওই সময় বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামি কর্নেল ফারুক ও মেজর ডালিম ঢাকায় ছিল। অন্য নামে তাদের ঢাকায় আনা হয়। হামলা শেষে ওই রাতে তাজুল ইসলামসহ চার জনকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে পাঠিয়ে দেওয়া হয়। পরে ডিজিএফআইয়ের রুমি খালেদা জিয়াকে বলেছিলেন, ম্যাডাম, এদের কী করে পাঠানো হয়। জবাবে খালেদা জিয়া বলেছিলেন, ‘চুপ করো। তুমি এর ভেতরে নাক গলাবা না।’ এ ঘটনার সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিল। বাংলাদেশ সরকারকে অনুরোধ করবো, যদি কোনও সুযোগ থাকে খালেদা জিয়াকে একনম্বর আসামি করে ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার তরান্বিত করুন।

বিএনপির সঙ্গে আলোচনার দাবি নাকচ করে দিয়ে শেখ সেলিম বলেন, খালেদা জিয়া এখন আলোচনার কথা বলেন। কিসের আলোচনা, কার সঙ্গে আলোচনা। খুনি সন্ত্রাসীর সঙ্গে আলোচনা? স্বাধীনতাবিরোধী অপরাধীদের সাসঙ্গে কোনও আলোচনা আওয়ামী লীগ করবে না।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)