Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

এপ্রিলে বিও হিসাব খুলেছেন সাড়ে ৪ হাজার বিনিয়োগকারী

২০১৮ মে ০৮ ১৪:২৩:৩৯
এপ্রিলে বিও হিসাব খুলেছেন সাড়ে ৪ হাজার বিনিয়োগকারী

দ্য রিপোর্ট ডস্ক : দেশের শেয়ারবাজারে গত এপ্রিল মাসে নতুন করে সাড়ে ৪ হাজার বিনিয়োগকারী প্রবেশ করেছে। অর্থাৎ শেয়ারবাজারে বিনিয়োগের জন্য এপ্রিল মাসে সাড়ে ৪ হাজার নতুন বিনিয়োগকারী বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট (বিও) খুলেছেন।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মার্চ মাসের শেষ দিন বিও হিসাবধারীর সংখ্যা ছিল ২৭ লাখ ৭৭ হাজার ৩৩৪টি। যা এপ্রিলের শেষ দিন দাঁড়িয়েছে ২৭ লাখ ৮১ হাজার ৭৩৬টিতে। অর্থাৎ একমাসে বিও হিসাব বেড়েছে ৪ হাজার ৪০২টি।

জানা যায়, মোটি ২৭ লাখ ৮১ হাজার ৭৩৬টি বিও হিসাবের মধ্যে পুরুষ বিওধারী রয়েছে ২০ লাখ ৩২ হাজার ৭৩৯টিতে। মার্চের শেষ দিন পুরুষ বিও ছিল ২০ লাখ ২৯ হাজার ১৬৪টি। অর্থাৎ এক মাসে পুরুষ বিও হিসাব বেড়েছে ৩ হাজার ৫৭৫টি।

শেষ মাসে অর্থাৎ এপ্রিল মাসে নারী বিও হিসাবধারী বেড়েছে ৭৪৩টি। এপ্রিল মাসের শেষ দিন নারী বিওধারী দাঁড়িয়েছে ৭ লাখ ৩৬ হাজার ৮৫০টিতে। মার্চ মাসের শেষ দিন এ সংখ্যা ছিল ৭ লাখ ৩৬ হাজার ১০৭টিতে।

এপ্রিলের শেষ দিন কোম্পানি বিও দাঁড়িয়েছে ১২ হাজার ১৪৭টিতে। যা মার্চ মাসের শেষ দিন ছিল ১২ হাজার ৬৩টিতে। অর্থাৎ এক মাসে কোম্পানি বিও বেড়েছে ৮৪টি।

এ সময়ে দেশে অবস্থানকারীরা ৩ হাজার ৫০২টি বিও হিসাব খুলেছে। যার কারণে দেশি বিনিয়োগকারীদের বিও সংখ্যা এপ্রিল মাস শেষে দাঁড়িয়েছে ২৬ লাখ ৬ হাজার ২০১টিতে। মার্চের শেষ দিন এ সংখ্যা ছিল ২৬ লাখ ২ হাজার ৬৯৯টিতে।

আর প্রবাসী বিনিয়োগকারীরা এপ্রিল মাসে নতুন করে ৮১৬টি বিও হিসাব খুলেছে। এপ্রিলের শেষ দিন বিও হিসাবধারীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬৩ হাজার ৩৮৮টিতে। যা মার্চের শেষ দিন ছিল ১ লাখ ৬২ হাজার ৫৭২টি।

(দ্য রিপোর্ট/এনটি/মে ০৮, ২০১৮)