Airtel & Robi User Only

প্রচ্ছদ » ফুটবল » বিস্তারিত

টানা চতুর্থবার ফরাসি কাপ জিতল পিএসজি

২০১৮ মে ০৯ ১০:০১:৪৪
টানা চতুর্থবার ফরাসি কাপ জিতল পিএসজি

দ্য রিপোর্ট ডেস্ক : এবার ফরাসি কাপ জিতে টানা চতুর্থবার ও ১২ বার চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এর আগে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালেও ফরাসি কাপ জিতেছিল পিএসজি।

শিরোপা জিততে বেগ পেতে হয়নি পিএসজিকে। তৃতীয় সারির দল লেগ হারবিয়েরসকে ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একটি করে গোল করেন জিওভানি সেলসো ও এডিসন কাভানি।

উনাই এমেরির শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখেছিল। প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৬ মিনিটি পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো পাসে শট নিয়ে জালে জড়ান সেলসো। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি লিগের চ্যাম্পিয়নরা। বিরতি থেকে ফিরে সহজ সুযোগ হাতছাড়া করেন কাভানি। কিন্তু ৭৪ মিনিটে স্পট কিকে গোল করে দলের ব্যবধানে দ্বিগুন করেন উরুগুয়ের এ তারকা। ডি বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।

গোলের সুযোগ হাতছাড়া করেননি কাভানি। এরপর আর গোল পায়নি চ্যাম্পিয়নরা। লেগ হারবিয়েরস সুযোগ তৈরি করলেও লক্ষভেদ করতে পারেননি।

ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার এদিন দলের জয় মাঠে থেকে দেখেছেন। শিরোপা জয়ের পর উল্লাসেও মেতে উঠেন ব্রাজিলের সুপারস্টার।

(দ্য রিপোর্ট/এনটি/মে ০৯, ২০১৮)