Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

এসকে ট্রিমসের আইপিও আবেদন কাল

২০১৮ মে ১৩ ১৩:২৮:১২
এসকে ট্রিমসের আইপিও আবেদন কাল

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ সোমবার (১৪ মে) থেকে শুরু হবে। এ আবেদন গ্রহণ চলবে ২২ মে পর্যন্ত।

গত ১০ এপ্রিল কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি থেকে আবেদন গ্রহণের সম্মতিপত্র পায়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা।

গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৭৯ পয়সা। এ সময়ের কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিওর কাজে ব্যয় করবে। এর মধ্যে মেশিনারিজ কিনতে ১২ কোটি ৭৩ লাখ টাকা, ভবন নির্মাণে ১৪ কোটি ৮৯ লাখ টাকা এবং আইপিও খরচে ২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয় করা হবে।

কোম্পানিটি মূলত সুইং থ্রেড, ইলাস্টিক, পলি, কর্টন, ফটো কার্ড, ব্যাক বোর্ড, বার কোড, হ্যাংট্যাগ, টিস্যু পেপার, গাম টেপ ইত্যাদি তৈরি করে থাকে।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৩, ২০১৮)