Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

খুলনা সিটি নির্বাচনে পুলিশই বড় বাধা: নজরুল

২০১৮ মে ১৩ ২১:০৫:৫০
খুলনা সিটি নির্বাচনে পুলিশই বড় বাধা: নজরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: খুলনা সিটি করপোরেশনে শান্তিপূর্ণ নির্বাচনে পুলিশই সবচেয়ে বড় বাধা। এমনটাই বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে রবিবার (১৩ মে) নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, এর আগেও ১০ মে আমরা নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে বলেছিলাম, খুলনা সিটি করপোরেশন নির্বাচনের আগে বিএনপি নেতাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তখন তিনি আমাদের এ অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছিলেন। তিনি আরও বলেন, তিনি শুধু আমাদের আশ্বাসই দিয়েছেন তার বাস্তবায়ন করেননি।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনারকে বলেছিলাম নির্বাচনের আগে যেন বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি না করা হয়। তিনি বলেছিলেন, যাদের নামে মামলা আছে শুধু তাদের গ্রেফতার করা হচ্ছে।

এ বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, আমাদের দলের চেয়ারপারসন ও মহাসচিবসহ অনেক নেতাকর্মীর নামেই রাজনৈতিক মামলা রয়েছে। শুধু মামলা থাকলেই তো গ্রেফতার করা যায় না, গ্রেফতারি পরওয়ানাও থাকতে হয়।

শনিবার থেকে রবিবার পর্যন্ত ৪২ জন বিএনপি নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে জানিয়ে তিনি বলেন, নির্বাচন যত এগিয়ে আসছে নেতাকর্মীদের গ্রেফতারের মাত্রাও তত বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন সফলভাবে শেষ করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আগামী ১৫ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে কেসিসি নির্বাচনে ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা রবিবার রাত ১২টায় শেষ হচ্ছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে রবিবার থেকে মাঠে বিজিবি নামানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১৩, ২০১৮)