Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

অনলাইন সাংবাদিকদের অংশগ্রহণে শিশু পাচার রোধে কর্মশালা অনুষ্ঠিত

২০১৮ জুন ০৮ ২৩:৩৭:৫২
অনলাইন সাংবাদিকদের অংশগ্রহণে শিশু পাচার রোধে কর্মশালা অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: শিশু পাচার প্রতিরোধ ও শিশু সুরক্ষা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন এর হল রুমে অনলাইন সাংবাদিকদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রিভেনশন অফ চাইল্ড ট্রাফিকিং থ্রু স্ট্রেনদেনিং কম্যুনিটি এন্ড নেটওয়ার্কিং (পিসিটিএসসিএন) এর কন্সোরটিয়াম সদস্য কম্যুনিটি পার্টিসিপেসন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) বৃহস্পতিবার এই কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় বিভিন্ন অনলাইন মিডিয়াতে কর্মরত ২৭ জন সাংবাদিক অংশ নেন।
কর্মশালায় মানব পাচার প্রতিরোধ ও দমনে জাতীয় পর্যায়ে জেন্ডার ও শিশুর প্রতি সংবেদনশীল প্রতিবেদন তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়।
এছাড়াও মানব পাচার প্রতিরোধ, দমন ও শিশু অধিকার রক্ষার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানসমূহতে (সংস্থা, তহবিল ও বিশেষ ট্রাইব্যুনাল) শিশুদের সম্পৃক্ত করে কার্যকর করার আহ্বান জানানো হয়।
কর্মশালায় শিশুদের বিষয়টিকে বিবেচনায় নিয়ে নিচের প্রস্তাবনা উঠে আসে। এগুলো হলো মিডিয়াতে শিশুদের বিষয়কে গুরুত্ব দিয়ে শিশু বান্ধব বিষয়বস্তু তুলে ধরা ও পারিবারিক সংক্রান্ত রিপোর্ট লেখার সময় ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করা, নারী ও শিশু পাচার রোধ ও তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য গণমাধ্যমকে এবিষয়ে অবিরত বার্তা প্রচারের আহবান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিককাজী রওনাক হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন কনসোর্টিয়ামের পক্ষে আয়োজক সংস্থা সিপিডি’র নির্বাহী পরিচালক মোসলেমা বারী ও প্রকল্প সমন্বয়কারী শরীফুল্লাহ রিয়াজ।

(দ্য রিপোর্ট/টিআইএম/০৮ জুন,২১০৮)