Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

খালেদার কিছু হলে দায় সরকারকে ‍নিতে হবে: অলি আহমদ

২০১৮ জুন ০৯ ২১:০৯:৪৩
খালেদার কিছু হলে দায় সরকারকে ‍নিতে হবে: অলি আহমদ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, ‘নির্জন কারাবাসে দিনদিন অসুস্থ হয়ে যাচ্ছেন খালেদা জিয়া। তার সুচিকিৎসাও দেয়া হচ্ছে না। এমনকি তার মৃত্যুও হতে পারে। সেজন্য সরকারকে দায়দায়িত্ব বহন করতে হবে।’

শনিবার রাজধানীর লেডিস ক্লাবে রাজনৈতিক নেতাদের সম্মানে এলডিপি আয়োজিত ইফতারে এসব কথা বলেন তিনি।

অলি আহমদ বলেন, প্রতি বছর আমরা খালেদা জিয়াকে নিয়ে ইফতার করি। কিন্তু এই বছর তিনি মিথ্যা মামলায় কারাগারে বন্দি। আমরা খবর পেয়েছি তিনি মাইল্ডস্ট্রোকে আক্রান্ত। সঠিক চিকিৎসা হচ্ছে না। আমরা সরকারকে বলছি যে তার সুচিকিৎসার ব্যবস্থা করুন। তাকে মুক্তি দেয়ার ব্যবস্থা করুন।

প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বিগত দশ বছরে সরকারি ব্যাংক থেকে কোটি কোটি টাকা লুট হয়েছে, সেই লুটের টাকা পূরণ করতে ২ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এটা জনগণের টাকা। সরকারের কোনও অধিকার নেই জনগণের টাকা দিয়ে লুটপাটের টাকা পূরণ করার।

এলডিপি চেয়ারম্যান আরও বলেন, যে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, সেটাও বাস্তবসম্মত নয়। যুবসমাজের কর্মসংস্থানের কথা নেই। তারা মূলত মেগা প্রকল্প নিয়েছে, যার টাকা যায় বড়লোকের পকেটে।

তিনি বলেন, দশ বছরে যারা শেয়ারবাজার লুট করেছে, সরকারি ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট করেছে, তাদের গুলি করে হত্যার কোনও ব্যবস্থা নেই। অথচ দশটা ইয়াবার ব্যবসায়ী বা বহনকারীদের গুলি করে হত্যা করা হচ্ছে।

গরীব মানুষদের গুলি করে না মেরে মাদকের সঙ্গে জড়িত সরকারি দলের এমপিদের গুলি করা উচিত বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মিয়া গোলাম পরোওয়ার, এলডিপির মহাসচিব ড. রেদওয়ান আহমেদসহ অনেকে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ০৯, ২০১৮)