Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

এফডিসি থেকেও রানীর বিদায়, দাফন সম্পন্ন

২০১৮ জুলাই ০৭ ১৭:৫০:০১
এফডিসি থেকেও রানীর বিদায়, দাফন সম্পন্ন

দ্য রিপোার্ট প্রতিবেদক: কর্মক্ষেত্র এফডিসিতে বহুবার এসেছেন। সর্বশেষ শিল্পী সমিতি কর্তৃক আয়োজিত বার্ষিক বনভোজনেও উপস্থিত হয়ে অভিনেতা অভিনেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন গুণী অভিনেত্রী রানী সরকার। আজও তিনি এফডিসিতে আসেন। তবে একেবারে ভিন্ন চেহেরায়, ভিন্ন পরিস্থিতিতে এবং জীবনে শেষ বারের মতো!

হ্যাঁ। প্রয়াত অভিনেত্রী ও শিল্পী সমিতির আজীবন সদস্য রানী সরকার শেষ বারের মতো এফডিসিতে গিয়েছিলেন শনিবার দুপুর তিনটার দিকে। সেখানে তার অপেক্ষায় ছিলেন সহকর্মীরা। এফডিসিতে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, চিত্রনায়ক আলমগীর, ফারুক, চিত্রনায়ক রিয়াজ, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ অনেক অভিনেতা অভিনেত্রী ও এফডিসির কর্মকর্তা কর্মচারিরা।

রানী সরকারের মৃতদেহ সামনে রেখে এসময় তার উদ্দেশ্যে শোক প্রকাশ করেন উপস্থিত সহকর্মী অভিনেতা অভিনেত্রীরা। গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হন রানী সরকার। এরপর এফডিসি থেকে তার মৃতদেহ নিয়ে যাওয়া হয় আজিমপুর গোরস্থানে। বিকাল সাড়ে চারটার দিকে সেখানে তার দাফন সম্পন্ন হয়।

এরআগে দুপুর আড়াইটার দিকে চ্যানেল আই প্রাঙ্গণে নিয়ে আসা হয় রানী সরকারের মৃতদেহ। তাকে শেষবারের মতো বিদায় জানাতে সেখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন রাজনীতি, অভিনয় এবং সংগীত জগতের অনেক গুণী মানুষ।

দুপুর আড়াইটার দিকে চ্যানেল আই প্রাঙ্গণে রানী সরকারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ফকির আলমগীর, বাচসাসের সভাপতি আব্দুর রহমান, বর্তমান সরকারের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন, বাংলাদেশ পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, অভিনয় শিল্পী সংঘের সভাপতি ও অভিনেতা শহীদুল আলম সাচ্চু, নির্মাতা শাহ আলম কিরণসহ বিভিন্ন অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।