Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের ৩ বছর কারাদণ্ড

২০১৮ জুলাই ১১ ১৫:০৫:১৫
হলমার্ক চেয়ারম্যান জেসমিনের ৩ বছর কারাদণ্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১১ জুলাই) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

পাশাপাশি জেসমিন ইসলামকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে এ টাকা পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় অনুকূল ওই টাকা জমা দেওয়া জন্য বলা হয়েছে।

রায় দেওয়ার সময় আদালতে উপস্থিত ছিলেন হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম। সাজা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

২০১৩ সালের ১৩ নভেম্বর দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদ বিবরণী দাখিল করতে জেসমিন ইসলামকে নোটিশ দেয়। তিনি ২৪ নভেম্বর তিন মাসের সময় বৃদ্ধির আবেদন করেন। পরে সাতদিন সময় বাড়ানো হলেও নির্ধারিত ৪ ডিসেম্বরের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা না দেয়ায় ১১ ডিসেম্বর দুদক রমনা মডেল থানায় তার বিরুদ্ধে মামলা করে।

ওই মামলায় ২০১৪ সালের ১৯ জানুয়ারি হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ জেসমিনের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে আগাম জামিন দেন। এতে স্থগিতাদেশ চেয়ে দুদক ২৭ জানুয়ারি চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। শুনানি নিয়ে ২৯ জানুয়ারি চেম্বার বিচারপতি বিষয়টি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। পরে জামিন মঞ্জুর করে দেয়া আদেশ বাতিল করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

২০১৬ সালের ২ নভেম্বর ভুয়া কাগজ দেখিয়ে ঋণ নেয়া ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জেসমিন ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

দুদক সূত্রে জানা গেছে, হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম জনতা ব্যাংক ভবন কর্পোরেট শাখা থেকে ভুয়া কাগজপত্র দেখিয়ে ৮৫ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১১, ২০১৮)