Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

শেষ হলো নাট্য উৎসব

চার নাট্য দম্পতিকে সম্মাননা দিলো আইডিএলসি

২০১৮ সেপ্টেম্বর ০৮ ২৩:১৫:০৭
চার নাট্য দম্পতিকে সম্মাননা দিলো আইডিএলসি

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেষ হলো পাঁচদিনের আইডিএলসি নাট্য উৎসব-২০১৮। আর শেষ দিনে দেশ বরেণ্য চার গুণী নাট্য দম্পতিকে সম্মাননা দিলো আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। ড. এনামুল হক ও লাকী এনাম, রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার, আলী জাকের ও সারা যাকের এবং নাসির উদ্দিন ইউসুফ ও শিমুল ইউসুফকে সম্মাননা প্রদান করা হয়।

শনিবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমীর মূল নাট্যশালায় এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এমিরেটস অধ্যাপক আনিসুজ্জামান প্রধান অতিথি হিসেবে সম্মাননা ক্রেস তুলে দেন নাট্যজনদের হাতে। উত্তরীয় পরিয়ে দেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান। তবে নাসির উদ্দিন ইউসুফ বিদেশে ও শিমুল ইউসুফ অসুস্থ থাকায় তাদের মেয়ের হাতে সম্মননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। সম্মাননা প্রাপ্তরা আইডিএলসির এই উদ্যেগকে ধন্যবাদ জানান। নতুন দর্শক সৃষ্টিতে এই উৎসব যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মন্তব্য করেন আলী জাকের।অসহায় যে কোনো নাট্যশিল্পির অসুস্থতায় সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করেন আরিফ খান। তিনি বলেন বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের মঞ্চনাটকের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। অধ্যাপকআনিসুজ্জামান বলেন স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে একঝাক নাট্যকর্মী মঞ্চনাটক ও তথা নাটককে দর্শকদের মধ্যে তুমুল জনপ্রিয় করে তোলে। যা দেশ গঠনে কার্যকর ভূমিকা রাখে।

৪ সেপ্টেম্বর শুরু হয়ে গতকাল ৮ সেপ্টেম্বর শেষ হলো এই উৎসব। সম্মাননা ছাড়াও শেষ দিনে ‘সার্কাস সার্কাস’ ও ‘ওপেন কাপল’ নামক দুটি নাটক মঞ্চস্থ হয়। পাচ দিনে শিল্পকলা একাডেমীর দুটি হলে দশটি নাটক পরিবেশন করা হয়।

দ্য রিপোর্ট / টিআইএম/ ৮ সেপ্টেম্বর,২০১৮