Airtel & Robi User Only

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক সন্ধ্যায়

২০১৮ সেপ্টেম্বর ২৫ ১১:৩১:২২
ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক সন্ধ্যায়

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট ইস্যু নিয়ে মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বৈঠকে বসছেন বাংলাদেশের ব্যবসায়ীরা।

রাজধানীর সেনারগাঁও হোটেলে সন্ধ্যা ৬টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

উচ্চপর্যায়ের এ আলোচনায় দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট কিছু সাধারণ ইস্যুই আলোচনায় থাকবে, যা আগেও আলোচিত হয়েছে।

ইস্যুগুলো হচ্ছে- বাণিজ্য সম্প্রসারণ, পাটপণ্যের ওপর এন্টি ডাম্পিং, বর্ডারহাট, ভারতের স্বল্পসুদে ঋণের অবকাঠামো উন্নয়ন প্রভৃতি। বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও উপস্থিত থাকবেন।

বৈঠকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের অবকাঠামো উন্নয়ন, কমপ্রিহেনসিভ ইকোনমিক পার্টনারশিপ অ্যাগ্রিমেন্ট (সিইপিএ), নতুন বর্ডারহাট নির্মাণ, ভারতীয় কোম্পানির জন্য দরপত্রের যোগ্যতার বৈষম্য, বন্দরের বাধা দূরীকরণ, বাংলাদেশি পাটপণ্যের ওপর ভারতের অ্যান্টি ডাম্পিং ডিউটি, পাটবস্ত্রের ওপর অ্যান্ট্রি সারকামভেনশন ইনভেস্টিগেশন, ছয়টি নতুন নন-ফুড পণ্য ও কস্টিক সোডার ক্ষেত্রে বিএসটিআই সনদের স্বীকৃতি নিয়ে আলোচনা হবে।

পর দিন সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। তার ভোলা সফরে যাওয়ারও সময়সূচি নির্ধারিত রয়েছে।

সোমবার সন্ধ্যায় ভারতের বাণিজ্য, শিল্প ও বেসামরিক বিমান চলাচলমন্ত্রী পাঁচ দিনের সফরে বাংলাদেশে এসেছেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৫, ২০১৮)