Airtel & Robi User Only

প্রচ্ছদ » জনশক্তি-এয়ারলাইন্স » বিস্তারিত

সিলেটে ৬৫ জন যাত্রী নিয়ে বিমানের জরুরি অবতরণ

২০১৮ অক্টোবর ০৩ ২০:১৩:০৯
সিলেটে ৬৫ জন যাত্রী নিয়ে বিমানের জরুরি অবতরণ

সিলেট প্রতিনিধি : যান্ত্রিক ত্রুটি নিয়ে সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান।

বিমানটির ল্যান্ডিং গিয়ারে (চাকা) সমস্যার কারণে ঢাকা থেকে ৬৫ জন যাত্রী নিয়ে আসা বিজি-৬০১ ফ্লাইটটি বুধবার বিকেলে 'ইমার্জেন্সি ল্যান্ডিং' করে। এ সময় বিমানবন্দরে ফায়ার সার্ভিসসহ অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা প্রস্তুত রাখা ছিল। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদেই অবতরণ করে।

এক সপ্তাহ আগে চট্টগ্রামে বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে ১৭১ জন যাত্রী নিয়ে জরুরি অবতরণে বাধ্য হয়েছিল।

বিমানের বিজি-৬০১ ফ্লাইটটির বুধবার দুপুরে ঢাকা থেকে সিলেটে আসার কথা থাকলেও তা বিকেলে রওনা হয়। ওসমানী বিমানবন্দরে অবতরণের আগে ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দিলে পাইলট যাত্রীদের তা অবহিত করেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে অনেকে কান্নাকাটি এবং বিমানের মধ্যে দোয়া-দুরূদ পড়া শুরু করেন।

এই ফ্লাইটের যাত্রী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ গণমাধ্যমকে জানান, পাইলট বিষয়টি যাত্রীদের অবহিত করার পর সবাই আতঙ্কিত হয়ে পড়েন। প্রথম চেষ্টায় ব্যর্থ হলেও দ্বিতীয় দফায় কোনো ধরনের সমস্যা ছাড়াই বিমানটি নিরাপদে অবতরণ করে। এরপর সবাই নিরাপদে বিমান থেকে নেমে আসেন।

বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, বিমানের চাকায় একটু সমস্যা দেখা দিয়েছিল। ফলে সতর্কতার সঙ্গে ফ্লাইটটি ল্যান্ড করেছে। এতে কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ০৩,২০১৮)