Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সপ্তাহজুড়ে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০১৮ অক্টোবর ০৬ ১৩:১২:৫৪
সপ্তাহজুড়ে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক : গত সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ছয়টি হলো : ইফাদ অটোস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, সামিট অ্যালায়েন্স পোর্ট, একমি ল্যাবরেটরিজ, বাংলাদেশ ল্যাম্পস এবং ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং।

কোম্পানিগুলোর ইফাদ অটোস ২২ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি ৫ শতাংশ নগদ, সামিট অ্যালায়েন্স পোর্ট সাড়ে ১২ শতাংশ নগদ, একমি ল্যাবরেটরিজ ৩৫ শতাংশ নগদ, বাংলাদেশ ল্যাম্পস ২০ শতাংশ নগদ এবং ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আহবান করেছে কোম্পানিগুলো। এদের মধ্যে ইফাদ অটোসের ১৯ ডিসেম্বর, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির ৮ নভেম্বর, সামিট অ্যালায়েন্স পোর্টের ১০ নভেম্বর, একমি ল্যাবরেটরিজের ৬ ডিসেম্বর, বাংলাদেশ ল্যাম্পসের ৬ ডিসেম্বর এবং ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইংয়ের এজিএম ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শেয়ারহোল্ডার নির্বাচনে কোম্পানিগুলো রেকর্ড ডেট নির্ধারণ করেছে। ইফাদ অটোসের ১৮ অক্টোবর, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির ১৮ অক্টোবর, সামিট অ্যালায়েন্স পোর্টের ১৮ অক্টোবর, একমি ল্যাবরেটরিজের ৩১ ডিসেম্বর, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ২৫ অক্টোবর এবং বাংলাদেশ ল্যাম্পসের রেকর্ড ডেট ২৪ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইফাদ অটোসের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭.০১ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮.২৫ টাকা; বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানিরশেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.৬৮ টাকা; সামিট অ্যালায়েন্স পোর্টের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৭০ টাকা; একমি ল্যাবরেটরিজের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৩.৩৯ টাকা; বিডি ল্যাম্পসের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৫৯ টাকা এবং ফারইস্ট নিটিংয়ের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৪৫ টাকা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৬, ২০১৮)