Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছে

২০১৮ অক্টোবর ০৬ ১৬:০৪:৫৮
খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

শনিবার বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে পুরান ঢাকার কারাগার থেকে বিএসএমএমইউতে নেওয়া হয় তাকে।

শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬১২ নম্বর কক্ষে খালেদা জিয়াকে রাখা হবে।

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনার খবরে সেখানে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ নেতা ও আইনজীবীরা।

এছাড়া খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউ’র সামনে জড়ো হয়েছেন মহিলা দলের নেতাকর্মীরা।

খালেদা জিয়া পছন্দমতো চিকিৎসকদের দ্বারা নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে বৃহস্পতিবার নির্দেশনা দেন হাইকোর্ট। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে সরকার, কারা কর্তৃপক্ষ ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে নির্দেশ দেওয়া হয়।

আদালতের নির্দেশনায় আরও বলা হয়- সরকার যে মেডিকেল বোর্ড গঠন করেছিল, সেটিতে দু'জন ডাক্তারকে (ডা. আবদুল জলিল চৌধুরী ও ডা. বদরুন্নেসা আহমেদ) রেখে বোর্ডটি পুনর্গঠন করতে হবে। এরপর এই বোর্ডে নতুন তিনজন চিকিৎসককে সংযুক্ত করতে হবে, যারা স্বাচিপ বা ড্যাবের সদস্য বা কর্মকর্তা নন।

খালেদা জিয়ার মনোনীত ফিজিওথেরাপিস্ট বা গায়নোকোলজিস্ট বা মেডিকেল টেকনিশিয়ান এই বোর্ডের সুপারভিশনে কাজ করতে পারবেন। আর তিনি যদি মনে করেন, অন্য কোনো চিকিৎসক দিয়ে চিকিৎসা করাবেন, সেক্ষেত্রে মেডিকেল বোর্ডের অনুমতি সাপেক্ষে তাও করানো যাবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ০৬, ২০১৮)