Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

রোনাল্ডোর চেয়ে মেসি দক্ষ : পেলে

২০১৮ অক্টোবর ০৭ ০৮:০৭:৪৭
রোনাল্ডোর চেয়ে মেসি দক্ষ : পেলে

দ্য রিপোর্ট ডেস্ক : লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-কে সেরা? এ নিয়ে তর্ক চলে আসছে দীর্ঘদিন। এক প্রশ্নের উত্তরে দ্বিধাবিভক্ত ফুটবলপ্রেমী থেকে শুরু করে বোদ্ধারাও। স্বাভাবিকভাবেই প্রশ্নটি ছুড়ে দেয়া হলো ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের কাছে। জবাবে তার সরল স্বীকারোক্তি, রোনাল্ডোর চেয়ে মেসি ভালো।

হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট-২০১৮তে পেলে বলেন, আর্জেন্টাইন ফুটবলার ‘পূর্ণ’। মেসি-রোনাল্ডোর মধ্যে তুলনা করা কঠিন। আসলে তারা ভিন্ন ঘরানার ফুটবলার। অনেকে আমার সঙ্গে জর্জ বেস্টের তুলনা করেন। তবে আমাদের খেলার ধরণ আলাদা ছিল। রোনাল্ডো একজন সেন্টার ফরোয়ার্ড। গোল করাটা তার কাছে মুখ্য এবং তা করতে পারদর্শী। সেখানে মেসি ‘পূর্ণাঙ্গ’ ফুটবলার। সে গোল করতে ও করাতে সমান দক্ষ।

সবচেয়ে কম বয়সে (১৭) বিশ্বকাপজয়ী তারকা বলেন, আমার বাছাইকৃত দলে সুযোগ পেলে মেসিই পাবে। রোনাল্ডোর চেয়ে তাকেই প্রাধান্য দেব।

পেলের সাক্ষাৎকার নেন সাবেক ভারতীয় ফুটবল কিংবদন্তি বাইচুং ভুটিয়া। তিনি সর্বোচ্চ বিশ্বকাপজয়ী (৩বার) ফুটবলারের কাছে জানতে চান তার ফুটবলার হয়ে ওঠার নেপথ্যে অনুপ্রেরণার উৎস।

ব্রাজিলীয় লিজেন্ড বলেন, আমার বাবা ছিলেন একজন ভালো সেন্টার ফরোয়ার্ড। তিনি আমাকে শিখিয়েছিলেন কীভাবে ফুটবল খেলতে হয়। আমরা একসঙ্গে খেলতাম। বাবা আমাকে সবসময় তার চেয়ে তিনটি গোল বেশি করতে বলতেন। ফুটবলার হতে সবসময় উৎসাহ দিতেন। তিনিই আমার অনুপ্রেরণার উৎস।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৭, ২০১৮)