Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

শিগগিরই কর্মসূচি দেবে বিএনপি-যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়া

২০১৮ অক্টোবর ০৯ ০৯:০০:৪৭
শিগগিরই কর্মসূচি দেবে বিএনপি-যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়া ঐক্যমতে পৌঁছেছে। খুব শিগগিরই লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার (৮ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর উত্তরায় জাসদ সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় বৈঠক চলাকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এর আগে রাত ৯টার দিকে বৈঠকটি শুরু হয়।

মওদুদ আহমদ বলেন, শিগগিরই আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করা হবে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন আদায়ের লক্ষ্যে আন্দোলন করার জন্য আমরা যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি ঐক্যমতে পৌঁছেছি। অবিলম্বে আমরা আনুষ্ঠানিকভাবে আমাদের লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করব।

বৈঠক সূত্রে জানা গেছে, ১১ অক্টোবর গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় আরেকটি বৈঠক করবে বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া। কামাল হোসেনের সঙ্গে বৈঠকের পর চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে। ইতোমধ্যে কর্মসূচির একটি খসড়া তৈরি করা হয়েছে।

এদিকে তিন দলীয় জোটের নাম কি হবে, সে বিষয়েও আলোচনা হয়েছে। তবে এ ব্যাপারে এখনও চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মোস্তফা মহসীন মন্টু, আ ব ম মোস্তফা আমীন, সুলতান মোহাম্মদ মনসুর, যুক্তফ্রন্টের পক্ষে উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, মেজর (অব) মান্নান, আব্দুল মালেক রতন, এসএম আকরাম, শহীদুল্লাহ কায়সার, তানিয়া রব ও ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৯, ২০১৮)