Airtel & Robi User Only

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

ডিবিএল গ্রুপে ওরাকলের ক্লাউড অ্যাপ্লিকেশন

২০১৮ অক্টোবর ০৯ ১৪:০৫:৫৩
ডিবিএল গ্রুপে ওরাকলের ক্লাউড অ্যাপ্লিকেশন

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়ী গোষ্ঠী ডিবিএল গ্রুপ নিজেদের ব্যবসা প্রক্রিয়া, মেধাবীদের আকৃষ্ট করার পন্থা আধুনিকায়ন, তথ্য-প্রযুক্তি ব্যয় হ্রাস এবং আফ্রিকায় ব্যবসা সম্প্রসারণকে সফল করতে ওরাকলের ক্লাউড অ্যাপ্লিকেশন বেছে নিয়েছে। অ্যাপারেল, টেক্সটাইল এবং সিরামিক সহ বিভিন্ন ব্যবসা রয়েছে প্রতিষ্ঠানটির।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়।

ডিবিএল গ্রুপ এর ব্যবসায়িক পরিধি দ্রুত বাড়ছে। প্রতিষ্ঠানটির ক্রয় প্রক্রিয়ায় জটিলতা কাটাতে একটি আধুনিক এবং মানানসই ক্লাউড সার্ভিসের প্রয়োজনীয়তা অনুভব করে কোম্পানিটি। এছাড়া ইথিওপিয়াতে কোম্পানিটি একটি বড় কারখানা স্থাপন করতে যাচ্ছে। তাই বেশ কয়েকটি লোকেশনে সাপ্লাই চেইন সেবা দরকার হবে প্রতিষ্ঠানটির। এই বাধাগুলো সফলভাবে মোকাবেলা করতেই ওরাকল ইআরপি ক্লাউড এবং ওরাকল এইচসিএম ক্লাউড বাস্তবায়ন করেছে ডিবিএল গ্রুপ।

এ বিষয়ে ডিবিএল গ্রুপের চীফ ইনফরমেশন অফিসার সৈয়দ মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, “ওরাকলের ক্লাউড ফিচারগুলো আমাদের অবকাঠামোগত বিনিয়োগ এবং আইটি সম্পদগুলোর পরিপূর্ণ ব্যবহার করতে সহায়তা করবে এবং আমরা আশা করছি ওরাকলের সংযুক্তি আমাদের গ্রুপের সার্বিক পরিবর্তনে বড় ভূমিকা রাখবে।”

ওরাকলের বাংলাদেশ, নেপাল ও ভূটানের হেড অব অ্যাপ্লিকেশন মোঃ আমিনুল হক বলেন, “সারা বিশ্বেই প্রতিষ্ঠানগুলোর মধ্যে ওরাকলের সেবা গ্রহণের চাহিদা বাড়ছে, এর স্বয়ংসম্পূর্ণতার কারণে। আমরা আনন্দিত যে, ডিবিএল গ্রুপ ওরাকলের ক্লাউড অ্যাপ্লিকেশন সুবিধা নিচ্ছে, এবং আমরা আশাবাদী নিজেদের ব্যবসা বৃদ্ধির যে পরিকল্পনা গ্রুপটি করছে ওরাকল ক্লাউড তাতে সফলভাবে সহায়তা করতে পারবে।”

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৯, ২০১৮)