Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

রায়কে ঘিরে পুরান ঢাকায় কড়া নিরাপত্তা

২০১৮ অক্টোবর ১০ ০৮:৩৪:৪৩
রায়কে ঘিরে পুরান ঢাকায় কড়া নিরাপত্তা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের বিশেষ ট্রাইব্যুনালের পুরো এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিপুল সংখ্যক পোশাকধারী পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ।

বুধবার (১০ অক্টোবর) সকাল থেকে নাজিম উদ্দিন রোড এলাকার প্রবেশপথগুলোতে ব্যারিকেড দিয়ে পুলিশের সতর্ক প্রহরা লক্ষ্য করা গেছে।

চাঁনখারপুল থেকে শুরু করে আশপাশের সড়কগুলোতে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। জনসাধারণের প্রবেশে রয়েছে কড়াকড়ি, সন্দেহ হলেই পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশি শেষে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এছাড়া, শাহবাগ, ফার্মগেট, বকশিবাজার এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে। আদালত ভবনের চারপাশে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এ এলাকায় বহিরাগতদের প্রবেশে রয়েছে নিষেধাজ্ঞা।

পুলিশ সূত্র জানায়, গ্রেনেড হামলা মামলার আসামিদের নিয়ে এরইমধ্যে কাশিমপুর কারাগার থেকে আদালতের পথে রওনা দিয়েছে পুলিশ। যথাসময়ে আসামিদের এজলাসে হাজির করা হবে। এরপর বিচারক আদালতে এসে রায় পড়ার কার্যক্রম শুরু করবেন।

এদিকে মঙ্গলবার (৯ অক্টোবর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত 'ডিএমপি শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে' প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নিরাপত্তা নিয়ে শঙ্কিত হওয়ার কারণ নেই। নগরবাসীর জান-মালের নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত। এ রায়কে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কোনো হুমকি নেই এবং নিরাপত্তা বিঘ্ন হওয়ার কোনো সুযোগ নেই। এটা আদালতের একটা স্বাভাবিক কার্যক্রমের অংশ।

তিনি বলেন, আমাদের নজরদারি রয়েছে। এ রায়কে কেন্দ্র করে কোনো স্বার্থান্বেষী মহল সহিংসতার চেষ্টা করলে তাদের কঠোর হাতে দমন করা হবে, কোনো ধরনের অপতৎপরতা বরদাসত করা হবে না।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১০, ২০১৮)