Airtel & Robi User Only

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

যবিপ্রবিতে বিশ্ব স্ট্রোক দিবস উপলক্ষে র‍্যালি

২০১৮ অক্টোবর ২৯ ২০:১০:৩৯
যবিপ্রবিতে বিশ্ব স্ট্রোক দিবস উপলক্ষে র‍্যালি

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফার্মেসি বিভাগের উদ্যোগে "বিশ্ব স্ট্রোক দিবস" উপলক্ষে র‍্যালি ও আলোচনা শোভা করেছে শিক্ষার্থীরা।

“Support for life after stroke” এই শ্লোগানে অনুষ্ঠিত র‍্যালিতে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডীন ও ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার, একই বিভাগের সহকারী অধ্যাপক ড. ওবায়েদ রায়হান, মো. জসিম উদ্দিন, মো. আব্দুল্লাহ আজিজসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

র‍্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা শোভায় যবিপ্রবির জীব বিজ্ঞান অনুষদের ডীন ও ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার বলেন, `স্ট্রোক বর্তমান বিশ্বে মৃত্যুর দ্বিতীয় বৃহত্তম কারণ, লাইফ স্টাইল ডিজিজ (রোগ) খ্যাত এই মর্মান্তিক রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে মৃত্যুহার অনেকাংশ কমিয়ে আনা সম্ভব।’

তিনি কমিউনিটি সার্ভিসের মাধ্যমে দেশের জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও স্ট্রোক রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতাল স্থাপনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

স্ট্রোকের লক্ষন, প্রতিকার ও প্রতিরোধ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা শেষে উক্ত বিভাগের শিক্ষকগণ সচেতনতা মূলক সেমিনার ও স্ট্রোক সহ বিভিন্ন রোগের ড্রাগ ব্যাংক স্থাপনের অভিমত ব্যক্ত করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৯, ২০১৮)