Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

এ্যাপোলো ইস্পাতের শেষ প্রান্তিকে লোকসান 

২০১৮ নভেম্বর ০৩ ১৬:০৮:২৭
এ্যাপোলো ইস্পাতের শেষ প্রান্তিকে লোকসান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০১৩ সালে শেয়ারবাজার থেকে ২২০ কোটি টাকা উত্তোলন করা এ্যাপোলো ইস্পাত অবশেষে লোকসানে পতিত হয়েছে। কোম্পানিটির শেষ প্রান্তিকে এই অবনমন হয়েছে।

এ্যাপোলো ইস্পাতের ২০১৭-১৮ অর্থবছরের ৯ মাসে (জুলাই ১৭-মার্চ ১৮) শেয়ারপ্রতি মুনাফা হয়েছিল ০.১৩ টাকা। বছর শেষে এই মুনাফার পরিমাণ কমে দাঁড়িয়েছে ০.০৫ টাকায়। এ হিসাবে কোম্পানিটির শেষ প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৮ টাকা।

এ্যাপোলো ইস্পাতের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. রাজিব হোসাইন বলেন, আন্তর্জাতিক বাজারে কাচাঁমালের দাম বাড়ায় শেষ প্রান্তিকে লোকসান হয়েছে। তবে আগামি ১ মাসের মধ্যে কাঁচামালের দাম আগের অবস্থানে চলে আসবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। যাতে এ্যাপোলো ইস্পাত মুনাফায় ফিরবে।

কোম্পানিটি ২.৩৬ টাকা শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়ে শেয়ারবাজার থেকে ২২০ কোটি টাকা সংগ্রহ করে। এরমধ্যে ১৫৩ কোটি ১৬ লাখ টাকার ঋণ পরিশোধ ও ৬৩ কোটি ৬০ লাখ টাকা দিয়ে নতুন প্রজেক্ট এনওএফ প্লান্ট চালুর করবে বলে প্রসপেক্টাসে উল্লেখ করা হয়েছিল।

এ্যাপোলো ইস্পাতকে প্রতিটি শেয়ার ২২ টাকা করে ইস্যুর জন্য অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে ব্যবসায়িক মন্দায় শেয়ারটির দর শনিবার (৩ নভেম্বর) ৮.৭০ টাকায় দাড়িঁয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৩, ২০১৮)