Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

এন্ড্রু কিশোরের জন্মদিন আজ

২০১৮ নভেম্বর ০৪ ১৩:৫২:২১
এন্ড্রু কিশোরের জন্মদিন আজ

দ্য রিপোর্ট ডেস্ক : প্লেব্যাক সম্রাটখ্যাত এন্ড্রু কিশোরের জন্মদিন রোববার (৪ নভেম্বর)। পারিবারিক আবহে এই দিনটি তিনি উদযাপন করবেন। আর সম্ভব হলে কিছুটা সময় বন্ধুদের সঙ্গে কাটাবেন বলে জানিয়েছেন এই কন্ঠের জাদুকর।

এ প্রসঙ্গে এন্ড্রু কিশোর বাংলানিউজকে বলেন, আমার জন্মদিন বরাবরই আমি ভুলে যাই।বিয়ের আগে মা স্মরণ করিয়ে দিত, জন্মদিনের শুভেচ্ছা জানাতো। এখন বউ স্মরণ করিয়ে দেয়। রাতে কেক এনে আমাকে চমকে দেয়। অনেক সময় কাজের প্রযোজনে দেশের বাইরে থাকি। তখন বউ, ছেলেমেয়েরা মিলে কেক কাটে। তবে দেশে থাকলে পারিবারিক আবহে খুব সাধারণভাবে জন্মদিন উদযাপন করি।

কাজের বিষয়ে তিনি জানান, প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক'র কথায় আলম খানের সুর-সঙ্গীতে আমার গাওয়া 'ফুলের গন্ধের মতো' শিরোনামের গানটি অচিরেই প্রযোজনা প্রতিষ্ঠান ‘সঙ্গীত’ থেকে ভিডিও আকারে প্রকাশ পাচ্ছে। বর্তমানে গানটির ভিডিও’র কাজ চলছে।


এন্ড্রু কিশোর বেশ কয়েকটি ভাষায় গান করেছেন। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যেখানে’ প্রভৃতি উল্লেখযোগ্য।

বাংলা চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়াও তিনি দেশ-বিদেশের বহু আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৪, ২০১৮)