Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

নর্দার্ণ জুটের এজিএমে শেয়ারহোল্ডারদের হুমকি 

২০১৮ নভেম্বর ০৪ ১৬:২২:০১
নর্দার্ণ জুটের এজিএমে শেয়ারহোল্ডারদের হুমকি 

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০১৭-১৮ অর্থবছরের মত পরবর্তি বছরে শেয়ারহোল্ডারদের কোন প্রকার লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়ের আগামিতে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) করতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

একই সঙ্গে এজিএমে শেয়ারহোল্ডারদের যথাযথ সম্মান না দেখালেও ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন।

রবিবার (০৪ নভেম্বর) রাজধানীর রাওয়া কমপ্লেক্সে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানির ৩৮তম এজিএমে শেয়ারহোল্ডাররা এই হুমকি দিয়েছেন।

এজিএমে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে নর্দার্ণ জুট ঠিকমত লভ্যাংশ দিয়ে আসছেন। কিন্তু হঠাৎ করে ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্তের খবর শুনে মর্মাহত হয়েছেন। গত বছরেও এই কোম্পানি ৪০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। তাই এই বছর কেন লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করা হয়েছে, তার কারণ জানতে চান শেয়ারহোল্ডারার।

শেয়ারহোল্ডাররা আরো বলেন, নর্দার্ণ জুট কোম্পানির বর্তমানে তিন কোটি টাকার মত ঋন আছে। এমতাবস্থায় আগামী দুই-তিন বছরে কোন প্রকার লভ্যাংশ দিতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন। তাই এই কোম্পানিতে বিনিয়োগ করার আগে সবাইকে চিন্তা-ভাবনা করার অনুরোধ করেছেন।

এজিএমে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে কোম্পানি চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দি বলেন, এই বছর আপনাদের কোন প্রকার লভ্যাংশ না দিতে পেরে খুবী লজ্জিত। আশা করি আগামীতে আপনাদের চাহিদা মোতাবেক লভ্যাংশ দিতে পারব।

এজিএমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির প্রতিনিধি পরিচালক অমিতাভ অধিকারী, স্বতন্ত্র পরিচালক ইকবাল সাঈদ, অরুন কুমার, ব্যবস্থাপনা পরিচালক মোহন রায়সহ আরো অনেকে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৪, ২০১৮)