Airtel & Robi User Only

প্রচ্ছদ » বিশ্ব » বিস্তারিত

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে মিশিগানে ভোটগ্রহণ শেষ

২০১৮ নভেম্বর ০৭ ০৮:২৮:০৬
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে মিশিগানে ভোটগ্রহণ শেষ

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মধ্যবর্তী নির্বাচনে মিশিগানে মঙ্গলবার (৬ নভেম্বর) সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়ে রাত ৮টায় শেষ হয়েছে। মিশিগানের বেশ কিছু কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাররা স্বতঃস্ফুর্তভাবে ভোট দিচ্ছেন।

গুরুত্বপূর্ণ এই মধ্যবর্তী নির্বাচনে গত প্রাইমারি ইলেকশনের চেয়ে তুলনামুলকভাবে বেশি ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ইতোমধ্যে, আগাম ভোট পর্ব বা আর্লি ভোট বেশ কয়েক সপ্তাহ ধরেই চলছে এবং তাতে তুলনামূলকভাবে বেশ ভালো সংখ্যাতেই ভোটদাতারা তাদের ভোট দিয়েছেন।

মূল ভোট পর্বের প্রেক্ষিতে কংগ্রেস প্রার্থীরা নিজেরা তো বটেই সেই সঙ্গে সুপরিচিত ও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিবর্গ দুই পক্ষেরই, বিভিন্ন জায়গায় গিয়ে গিয়ে সমাবেশ করে ভোটারদেরকে ভোট দিতে উদ্বুদ্ধ করছেন– নিজ নিজ দলের পক্ষে সমর্থন হাসিলের চেষ্টা চালাচ্ছেন।

চলতি মেয়াদের মধ্যবর্তী নির্বাচনে ভোট হচ্ছে কংগ্রেসের উভয় কক্ষের- সিনেটের এক তৃতীয়াংশ প্রায় ৩৫ আসনে, প্রতিনিধি পরিষদের সব কটি আসন ৪৩৫টিতে এবং গভর্নর আসনে ৩৬টি রাজ্যে।

গত সোমবার পর্যন্ত নিজ দল রিপাবলিকান পার্টির পক্ষে ওহাইও, ইন্ডিয়ানা এবং মিসৌরি রাজ্যে জনসংযোগ করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে গত রোববার তিনি প্রচারণা সমাবেশে ভাষণ দেন জর্জিয়া এবং টেনেসি রাজ্যে এবং স্বভাবতই নিজ দল এই মধ্যবর্তী নির্বাচনে ভালো করবে বলেই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তবে শেষ পর্যন্ত ফলাফল কী হয় সেটাই এখন দেখার বিষয় ?

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৭, ২০১৮)