Airtel & Robi User Only

প্রচ্ছদ » বিশ্ব » বিস্তারিত

যুক্তরাষ্ট্রে ১২ জন হত্যার ঘটনায় মেরিন সেনা আটক

২০১৮ নভেম্বর ০৯ ১০:১৬:৫১
যুক্তরাষ্ট্রে ১২ জন হত্যার ঘটনায় মেরিন সেনা আটক

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি পানশালায় এলোপাতাড়ি গুলিবর্ষণে ১২ জন হত্যার ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

সন্দেহভাজন ওই ব্যক্তি যুক্তরাষ্ট্রের মেরিন সেনাসদস্য ছিলেন। ইয়ান ডেভিড লং (২৮) নামের ওই ব্যক্তি আফগানিস্তানে তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করে একাধিক সম্মাননা অর্জন করেন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলের থাউজ্যান্ড ওকের একটি পানশালায় ঢুকে এলোপাতাড়ি গুলি চালায় হামলাকারী।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত মেরিন সেনা হিসেবে কর্মরত ছিলেন ২৮ বছর বয়সী ইয়ান ডেভিড লং। ২০১০-১১ সালে আফগানিস্তানে তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করে ডেভিড লং অর্জন করেছিলেন ‘মেরিন করপোরাল’, ‘গুড কনডাক্ট মেডেল’, ‘আফগানিস্তান ক্যাম্পেইন মেডেল’ এবং ‘গ্লোবাল ওয়ার টেররিজম সার্ভিস মেডেল’।

তবে মার্কিন পুলিশ বলছে, ‘লং মানসিকভাবে অসুস্থ ছিলেন। চলতি বছরের এপ্রিলেও এ-সংক্রান্ত চিকিৎসা নিয়েছেন তিনি। বুধবার মধ্যরাতে ওই পানশালায় দুই শতাধিক মানুষের ভিড় ছিল। তখনই হামলা করেন লং। এতে ১২ জনের প্রাণহানি ঘটে, অন্য ১২ জন গুলিবিদ্ধ হন।’

যুক্তরাষ্ট্রে চলতি বছরে গোলাগুলিতে ১২ হাজার মানুষ নিহত হয়েছে, যাদের মধ্যে তিন হাজারই শিশু।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৯, ২০১৮)