Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

কিশোরগঞ্জ-১ আসন থেকে মনোনয়নপত্র কিনলেন সৈয়দ আশরাফ

২০১৮ নভেম্বর ০৯ ১৭:০১:২৯
কিশোরগঞ্জ-১ আসন থেকে মনোনয়নপত্র কিনলেন সৈয়দ আশরাফ

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য কিশোরগঞ্জ-১ আসনের মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এবং তার ছোট ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম।

শুক্রবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সৈয়দ আশরাফুল ইসলাম ও তার ভাই এ মনোনয়নপত্র কিনেন।

সৈয়দ আশরাফুলের বতর্মান আসন থেকে তার পক্ষে মনোনয়নপত্র কিনেছেন তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। অপরদিকে সাফায়েতুল ইসলামের পক্ষে মনোনয়নপত্র কিনেছেন সাবেক ছাত্রনেতা জহির।

সৈয়দ আশরাফ দীর্ঘদিন গুরুতর অসুস্থ আছেন। তিনি বর্তমানে ব্যাংককে চিকিৎসাধীন রয়েছেন। তার অসুস্থতার কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধির ১৭৯(২) অনুসারে ১৮ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৯০ কার্যদিবস তার ছুটি মঞ্জুর করা হয়।

শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশে নতুন নির্বাচনী অফিস থেকে এ মনোনয়নপত্র বিক্রি করা হচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরমটি কিনেন। গোপালগঞ্জ-৩ (টু্ঙ্গীপাড়া-কোটালীপাড়া) ও অন্য আরেকটি আসনের জন্য মনোনয়নপত্র কিনেন তিনি। তবে দ্বিতীয়টি কোন আসনের জন্য তা জানা যায়নি।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মনোনয়নপত্র কিনেছেন রংপুর-৬ সংসদীয় আসনের জন্য। শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন চিপ হুইপ আ স ম ফিরোজ।

নোয়াখালী-৫ এর জন্য ওবায়দুল কাদেরের পক্ষ থেকে মনোনয়নপত্র তুলেছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুসারে নির্বাচনের তারিখ ২৩ ডিসেম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বর।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৯, ২০১৮)