Airtel & Robi User Only

প্রচ্ছদ » জনশক্তি-এয়ারলাইন্স » বিস্তারিত

ক্ষুদে যাত্রীর নাম নিয়ে রসিকতা, ক্ষমা চাইল সাউথওয়েস্ট এয়ারলাইন্স

২০১৮ নভেম্বর ৩০ ২১:২৫:২৭
ক্ষুদে যাত্রীর নাম নিয়ে রসিকতা, ক্ষমা চাইল সাউথওয়েস্ট এয়ারলাইন্স

দ্য রিপোর্ট ডেস্ক : আমেরিকার টেক্সাসের এক বাসিন্দা তাঁর মেয়ের নাম নিয়ে রসিকতা করার অভিযোগ তুলল সাউথওয়েস্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগ নিয়ে চলল টালবাহানা। অবশেষে নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চাইল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। খবর আনন্দবাজারের।

সপ্তাহখানেক আগে, ক্যালিফোর্নিয়ার সান্তা আনা থেকে এল পাসো যাওয়ার জন্য সাউথওয়েস্ট এলারলাইন্সের বিমানকে বেছে নিয়েছিলেন ট্রাসি রেডফোর্ড। কিন্তু ক্যালিফোর্নিয়ার জন ওয়েন বিমানবন্দরে পৌঁছবার পর এক বিচিত্র অভিজ্ঞতার সাক্ষী থাকলেন তিনি।

বিমানবন্দরের এন্ট্রি পয়েন্টে ট্রাসির মেয়ের নাম নিয়ে হাসাহাসি শুরু করেন ওই উড়ান কর্তৃপক্ষের এক কর্মী। পাশাপাশি তিনি ট্রাসির বছর পাঁচেকের মেয়ের দিকে আঙুল দেখিয়ে সহকর্মীদের নিয়েও মজায় মাতেন। ট্রাসি সঙ্গে সঙ্গে ওই আচরণের প্রতিবাদ করে বলেছিলেন, ‘‘আমি আপনাদের কথা শুনতে পাচ্ছি। তার মানে আমার মেয়েও পাচ্ছে। আপনারা এই ধরনের রসিকতা বন্ধ করুন।’’

ট্রাসি রেডফোর্ডের পাঁচ বছরের মেয়ের নাম আবসিডি। ইংরেজিতে বানান লেখা হয় এবিসিডিই (ABCDE)। এ রকম নাম দেখেই মজায় মেতেছিলেন উড়ান কর্তৃপক্ষের কর্মীরা।

তবে শুধু মজা করেই ক্ষান্ত থাকেননি ওই বিমান কর্মী। ট্রাসি ও তার মেয়ের বোর্ড পাসের ছবি তুলে পোস্ট করেছিলেন ফেসবুকে। সেই ছবি ট্রাসির এক পরিচিত দেখতে পেয়ে তাঁকে জানিয়েছিলেন। এরপরই বিষয়টি নিয়ে সাউথওয়েস্ট উড়ান কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান ট্রাসি।

বিষয়টি স্বীকার করে ক্ষমা চেয়েছে উড়ান কর্তৃপক্ষ। এই বিবৃতি দিয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ‘‘সোশ্যাল মিডিয়ায় করা ওই পোস্টটি ব্যক্তির সম্মান ও শিষ্টাচারের বিরোধী। যে কর্মী এটি করেছেন তাঁকে আমরা সনাক্ত করেছি। তবে কী শাস্তি তাঁকে দেওয়া হবে, তা প্রকাশ্যে জানাচ্ছি না। তবে এই ঘটনা আমাদের নীতিকে বলবত্ করতে সাহায্য করবে।’’

ট্রাসির মেয়ের নাম খুব একটা প্রচলিত নয়। যদিও এক সংস্থার থেকে জানা গিয়েছে, গত তিন দশকে ৩২৮ জন বাচ্চার ওই নাম দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ৩০,২০১৮)