Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

ঢাকা-উত্তরবঙ্গ রেল চলাচল শুরু

২০১৮ ডিসেম্বর ০৪ ০৮:৫৫:৩৮
ঢাকা-উত্তরবঙ্গ রেল চলাচল শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধি : প্রায় ৭ ঘন্টা পর সিরাজগঞ্জ জেলার কামারখন্দে মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে সোয়া ২ টার দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধারের পর এটি ঈশ্বরদীর দিকে ছেড়ে যায়। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনের ৫০০ মিটার দূরে মালবাহী ট্রেনের বগিটি লাইনচ্যুত হয়।

এ ব্যাপারে জামতৈল রেলওয়ে ষ্টেশনের সহকারি ষ্টেশন মাস্টার মো. মারফিন হাসান জানান, সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতু রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা বিইআই-২ ডাউন নামের মালবাহী একটি ট্রেন ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে যাচ্ছিল। ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশন থেকে ছাড়ার পর প্রায় ৫০০ মিটার দূরে গেলে ট্রেনটির পেছন থেকে চার নম্বর বগিটি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি জানান, বিষয়টি রেলওয়ের কন্ট্রোলকে অবহিত করলে লাইনচ্যুত বগি উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন পাঠাানো হয়। রাত ১২টার দিকে রিলিফ ট্রেন উদ্ধার অভিযানে কাজ শুরু করে রাত সোয়া ২ টার দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে এবং সেটি নিয়ে ট্রেনটি ছেড়ে যায়। বগিটি উদ্ধারের পর থেকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৪, ২০১৮)