Airtel & Robi User Only

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

ঢাকায় উদ্যোক্তা সামিট ৭ ও ৮ ডিসেম্বর

২০১৮ ডিসেম্বর ০৪ ০৯:০০:৫১
ঢাকায় উদ্যোক্তা সামিট ৭ ও ৮ ডিসেম্বর

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ৭ ও ৮ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিডিসি উদ্যোক্তা সামিট ২০১৮। এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোক্তা কার্যক্রম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ যৌথভাবে এই সামিটের আয়োজন করেছে।

৭ ডিসেম্বর সকাল ১০টায় সামিটের উদ্বোধন করবেন জাতীয় অধ্যাপক ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজি এম আমিনুল ইসলাম ও আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মোমিনুল ইসলাম।

তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে ‘উদ্যোগে অগ্রগামী, উচ্ছ্বাসে একত্রে’ স্লোগানে এই সামিটের আয়োজন করা হয়েছে। এতে থাকছে ১১টি সেশন, চারটি কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাবেন। থাকবে উদ্যোক্তাদের পণ্য ও সেবা তুলে ধরার সুযোগ।

বিভিন্ন কর্মশালা ও সেশনে ৪৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী ও শিক্ষাবিদ বক্তা ও প্যানেলিস্ট হিসেবে যোগ দেবেন। এদের মধ্যে রয়েছেন বিকেএমইএর সাবেক সভাপতি ও বিশ্বের এক নম্বর গ্রিন নিটওয়্যার ফ্যাক্টরির উদ্যোক্তা ফজলুল হক, মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, গ্রিন-ডেল্টা ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী, কাজি আইটির প্রধান নির্বাহী মাইক কাজি, কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমলুক সাবির আহমেদ, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো শফিকুল ইসলাম প্রমুখ।

অন্যতম আয়োজক ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ প্ল্যাটফর্মের পরিচালক আসাদ ইকবাল জানান, তরুণ ও নবীন উদ্যোক্তাদের পথ চলাতে সহায়তা করার নিয়মিত কার্যক্রমের সম্প্রসারণ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে। উদ্যোক্তা হাট, উদ্যোক্তা উৎসবের ধারাবাহিকতায় এখন থেকে উদ্যোক্তা সামিটও নিয়মিত আয়োজন করা হবে।

এই আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে ক্রিয়েটিভ আইটি, ওয়ালেটমার্ট, ইগলু আইসক্রিম, বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও এম্বার আইটি।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৪, ২০১৮)