Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

বিএনপি নেতা সফু ফের রিমান্ডে

২০১৮ ডিসেম্বর ০৬ ০৮:৫৪:০২
বিএনপি নেতা সফু ফের রিমান্ডে

দ্য রিপোর্ট প্রতিবেদক : নাশকতার এক মামলায় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুর ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৫ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম আসামির রিমান্ডের এ আদেশ দেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আনোয়ার হোসেন খান আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা পূর্বপরিকল্পিতভাবে মারাত্মক অস্ত্র-সস্ত্র নিয়ে দাঙ্গা করে পুলিশের কাজে বাঁধা দেয়। তারা পুলিশকে আঘাত করে বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটায়। আসামি সফু উপস্থিত থেকে অন্যান্যা আসামিদের নিয়ে ওই ঘটনা ঘটিয়েছে মর্মে সাক্ষী পাওয়া গেছে। ঘটনায় জড়িত সহযোগী পলাতক আসামিদের গ্রেফতার ও তাদের দখলে থাকা অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধারে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। অপরদিকে আসামিপক্ষে জহির রায়হানসহ কয়েকজন আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের ওই আদেশ দেন।

আদালত সূত্র জানায়, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা হয়। এ রায়ের প্রতিবাদে মীর সরাফত আলী সফুসহ ৫০ থেকে ৬০ জন পল্টন থানাধীন ১৪৯/এ ডিআইটি এক্সটেনসন রোডের জনতা পত্রিকা গলির মুখে যান চলাচল বন্ধ করে দেয়।

এছাড়া রাস্তা বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশ তাদের বাঁধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। একপর্যায়ে তারা পুলিমের ওপর ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় এ মামলাটি দায়ের করা হয়। ১ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর রমনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ৭০টির বেশি মামলা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৬, ২০১৮)