Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

খালেদার আসনে টিকলেন মিলটন

 

২০১৮ ডিসেম্বর ০৬ ১৯:৪৫:১২
খালেদার আসনে টিকলেন মিলটন
 

বগুড়া প্রতিনিধি: বগুড়ার গাবতলী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত হওয়ায় বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থী বিএনপি নেতা মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার আপিল শুনানির প্রথম দিন বিএনপি নেতা মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে ইসি। এ আসন থেকে মনোনয়নপত্র বাতিল হয়ে যায় বেগম খালেদা জিয়া এবং মিলটনের। খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হলেও আপিলের মাধ্যমে বিএনপির বিকল্প প্রার্থী হিসেবে মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিকল্প প্রার্থী হিসেবে ২৮ নভেম্বর গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন মিলটন।

২ ডিসেম্বর বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা যাচাই-বাচাইয়ে উপজেলা পরিষদ থেকে পদত্যাগের প্রয়োজনীয় কাগজ না থাকায় মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বাতিল করেন।

৩ ডিসেম্বর ঢাকায় নির্বাচন কমিশনে আপিলের পর বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) কাগজপত্র যাচাই-বাছাই করে গাবতলী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত হওয়ায় মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

মোরশেদ মিলটনের মনোনয়নপত্র বৈধ হওয়ার খবরে বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) বিএনপির নেতাকর্মীরা উল্লাস করেছেন। একই সঙ্গে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছেন বিএনপি নেতাকার্মীরা।

স্থানীয় বিএনপি নেতা আবু জাফর বলেন, আমরা রীতিমতো শঙ্কিত ছিলাম। শহীদ জিয়ার জন্মস্থান গাবতলীতে ধানের শীষের প্রার্থী না থাকলে একটা ক্ষোভের সৃষ্টি হতো। এখন আমরা শঙ্কামুক্ত। জেলার অন্যান্য আসনের চেয়ে এ আসনে ধানের শীষ মার্কা সবচেয়ে বেশি ভোট পেয়ে জয়ী হবে।

ছাত্রদল দিয়ে রাজনীতি শুরু করা মোরশেদ মিলটন এখন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন। কয়েকবার তিনি গাবতলী পৌরসভার মেয়র নির্বাচিত হন। শেষবার তিনি গাবতলী উপজেলা চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন। উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসন থেকে প্রার্থী হন। এ আসনে তার প্রতিদ্বন্দ্বী থাকবে মহাজোটের শরিকদল জাতীয় পার্টি থেকে।

বগুড়া-৭ আসনে বিএনপি প্রার্থী মোরশেদ মিলটন বলেন, আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এখন আর নির্বাচনে কোনো বাধা থাকলো না। ৩০ ডিসেম্বর ধানের শীষের বিজয়ের মধ্যে দিয়ে কারাবন্দী খালেদা জিয়া মুক্তি পাবেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৬, ২০১৮)