Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

মিরাজের পর এবার মোস্তাফিজের আঘাত

২০১৯ মে ১৩ ১৭:১৪:৪২
মিরাজের পর এবার মোস্তাফিজের আঘাত

দ্য রিপোর্ট ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ফিল্ডিং করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা অবধি, ব্যাটিংয়ে আছেন ওপেনার শাই হোপ (৪০) এবং জোনাথন কার্টার। ১৯.৩ ওভার শেষে উইন্ডিজের সংগ্রহ ৮৯/৩।

এই ম্যাচ জিতলে ফাইনালে উঠবে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। সোমবার (১৩ মে) ডাবলিনে টাইগারদের তৃতীয় আর সিরিজের পঞ্চম এই ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়।

এই ম্যাচের মধ্যদিয়ে ওয়ানডেতে অভিষেক হলো পাঁচটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলা পেসার আবু জায়েদ রাহির। ইনজুরিতে ছিটকে পড়েছেন সাইফউদ্দিন। অনুশীলনের সময় চোট পেয়েছেন এই পেস বোলিং অলরাউন্ডার। বাংলাদেশ দলে পরিবর্তন এই একটি। ইনিংসের প্রথম ওভারেই টাইগার দলপতি মাশরাফি অভিষিক্ত রাহির হাতে বল তুলে দেন।

ইনিংসের ষষ্ঠ ওভারে মাশরাফির বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সুনীল আমব্রিস। ৪ বাউন্ডারিতে ১৯ বলে ২৩ রান করে স্লিপে থাকা সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন এই ক্যারিবীয়। দশম ওভারে মাশরাফির বলে ড্যারেন ব্রাভোর (৫) ক্যাচ ফেলে দেন মেহেদী মিরাজ। ১১তম ওভারে দলীয় ৫৬ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন হয়। মিরাজের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ে আউট হন ড্যারেন ব্রাভো (৬)।

১১তম ওভারের পর ২০তম ওভারে আবার সাফল্য পায় বাংলাদেশ। এবার উইকেট শিকারে নাম লেখান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ফিজের দারুণ ডেলিভারিতে মিড উইকেটে দাঁড়ানো মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ধরা পড়েন রোস্টন চেজ। বিদায়ের আগে ২৯ বলে দুই বাউন্ডারিতে তিনি করেন ১৯ রান।

এর আগে নিজেদের প্রথম ও তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে উড়িয়ে দেয় উইন্ডিজরা। প্রথম ম্যাচে ক্যারিবীয়ানরা জিতেছে ১৯৬ রানের বিশাল ব্যবধানে। আর দ্বিতীয় ম্যাচে ৩২৮ রানের টার্গেটে জিতেছে ৫ উইকেটের ব্যবধানে।

এদিকে, বাংলাদেশ প্রথম ম্যাচে উইন্ডিজকে হারিয়েছে ৮ উইকেটে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে উইন্ডিজ তোলে ২৬১ রান। জবাবে তামিম-সৌম্যের দারুণ উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ। এরপর সাকিব আর মুশফিকের ব্যাটে ভর করে ম্যাচ জিতে নেয় ৮ উইকেটে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

তিন ম্যাচে দুই জয় এবং এক পরাজয়ে ৯ পয়েন্ট নিয়ে উইন্ডিজ টেবিলের শীর্ষে। আর এক জয়, এক ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান দুইয়ে। আর কোনো ম্যাচ না জিতে তলানীতে স্বাগতিক আয়ারল্যান্ড। এই ম্যাচ জিতলে সরাসরি ফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ। আর দুই ম্যাচ জিতে আগেই ফাইনালে পা দিয়ে রেখেছে উইন্ডিজ। এই ম্যাচের মধ্য দিয়ে উইন্ডিজ দলে অভিষিক্ত হয়েছেন রেইমন রেইফার।

উইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্শ, শেলডন কটরেল, কেমার রোচ, রেইমন রেইফার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফি বিন মোর্ত্তজা, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি এবং মোস্তাফিজুর রহমান।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ১৩, ২০১৯)