Airtel & Robi User Only

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

লিপ স্ক্রাবার ব্যবহারে পাবেন নরম ঠোঁট

২০১৯ মে ২৫ ১২:০৬:০৭
লিপ স্ক্রাবার ব্যবহারে পাবেন নরম ঠোঁট

দ্য রিপোর্ট ডেস্ক : শীতকাল এলেই ঠোঁট ফাটে এটা স্বাভাবিক। কিন্তু গরমকালে ফাটা মোটেও স্বাভাবিক নয়। এমনটা হলে ঠোঁটের বিশেষ যত্ন নিতে হবে। ঠোঁটের মরা কোষগুলো দূর করতে হবে। তার জন্য ঠোঁটের দরকার একটা ভালো স্ক্রাবার। এতে মরা কোষ দূর করে আপনার ঠোঁটকে রাখবে নরম তুলতুলে-

ব্রাউন সুগার আর মধুর স্ক্রাব

এক টেবিলচামচ ব্রাউন সুগার আর এক টেবিলচামচ মধু নিন। তাতে মেশার এক ফোঁটা নারকেল তেল। ঠোঁটে লাগিয়ে হালকা হাতে এক্সফোলিয়েট করুন। তারপর ঈষদুষ্ণ গরম পানিতে ধুয়ে নিলেই হল!

লিপ বাম স্ক্রাব
যে লিপ বামটা ব্যবহার করেন, তার সঙ্গে এক টেবিলচামচ নারকেল তেল আর সামান্য চিনি মেশান। ভালো করে মিশিয়ে ঠোঁটে লাগিয়ে মাসাজ করলেই ফাটা ঠোঁট বিদায় নেবে।

চকোলেট স্ক্রাব
এই স্ক্রাব একদিকে দারুণ কাজের, আবার সুস্বাদুও! বাটিতে এক টেবিলচামচ করে ভ্যানিলা, অলিভ অয়েল আর কোকো পাউডার নিন। তার সঙ্গে মেশান দু’ টেবিলচামচ চিনি। পাতলা করে পেস্ট তৈরি করে নিন। ঠোঁটে লাগিয়ে পাঁচ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন।

কিউয়ি স্ক্রাব
এক টেবিলচামচ কিউয়ি ফলের শাঁস, এক টেবিলচামচ চিনি আর পছন্দের যে কোনও তেল মিশিয়ে নিন। ঠোঁটে লাগিয়ে স্ক্রাব করুন, আর দেখুন ঠোঁট কতটা নরম হয়ে গেছে!

মিন্টের ম্যাজিক
এক টেবিলচামচ চিনির সঙ্গে এক টেবিলচামচ অলিভ অয়েল, এক টেবিলচামচ মধু আর পরিমাণমতো পেপারমিন্ট অয়েল মেশান। ঠোঁটে লাগিয়ে দু’ মিনিট রাখুন, তারপর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। ঠোঁট নরম ও মসৃণ হবে।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ২৫, ২০১৯)