Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

ঈদে আসছে ‘দোস্ত দুশমন’

২০১৯ মে ২৫ ১২:১১:৩৭
ঈদে আসছে ‘দোস্ত দুশমন’

দ্য রিপোর্ট ডেস্ক: ঈদকে সামনে রেখে বিভিন্ন টিভি চ্যানেলের জন্য বিশেষ নাটক আর টেলিফিল্ম নির্মাণের ধুম পড়ে। মহাব্যস্ত হয়ে পড়েন নির্মাতা-কলাকুশলী আর তারকারা। এবারের ঈদেও এর ব্যতিক্রম হয়নি। এই ঈদেও প্রতিটি চ্যানেল প্রচার করবে পাঁচ থেকে সাত দিনের বিশেষ অনুষ্ঠানমালা। আর এসব অনুষ্ঠানের প্রধান আকর্ষণ হলো নাটক ও টেলিফিল্ম।

এবারের ঈদ আয়োজনের জন্য দেশের ঐতিহ্যবাহী মোরগ লড়াই নিয়ে নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’। সহিদ উন নবীর পরিচালনায় এতে অভিনয় করেছেন অভিনেতা সজল, মিশু সাব্বির, শহীদুল আলম সাচ্চু, মিলন ভট্ট, অভিনেত্রী প্রভা, মনিরা মিঠু প্রমুখ।

‘দোস্ত দুশমন’ টেলিফিল্মটির মূল গল্প নির্মাতা সহিদ উন নবীর। যৌথভাবে চিত্রনাট্য করেছেন শিহাব মাছুম ও পরিচালক নিজেই। অনলাইন কনটেন্ট প্ল্যাটফর্ম বঙ্গের প্রযোজনায় আসন্ন ঈদুল ফিতরে এনটিভিতে ‘দোস্ত দুশমন’ প্রচার হবে।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা সহিদ উন নবী বলেন, দুই বছর আগে এ গল্পটি মাথায় আসে। এরপর বিভিন্নভাবে মোরগ লড়াই তথ্য সংগ্রহ করে চিত্রনাট্য সাজাই। মোরগ লড়াইয়ের ঐহিত্যকে টিভি পর্দায় আমিই প্রথম তুলে আনছি।

তিনি আরো জানান, রাজধানীর বসিলায় ৫ তলা একটি বাড়িতে ২০ বছর ধরে লড়াইয়ের অংশ নেয়া মোরগ পালেন এক ব্যক্তি। এই মোরগগুলো বিভিন্ন জেলায় মোরগ লড়াইয়ে অংশ নেয়। সেখান থেকে ৪০টি মোরগ এনে টেলিফিল্মটির শুটিং করেছেন নবী।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ২৫, ২০১৯)