Airtel & Robi User Only

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

ডাকসুর ভিপি হওয়ার পর থেকে হত্যার চেষ্টা হচ্ছে: নুর

২০১৯ মে ২৯ ২২:১১:৩৮
ডাকসুর ভিপি হওয়ার পর থেকে হত্যার চেষ্টা হচ্ছে: নুর

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নির্বাচিত হওয়ার পর থেকে তাকে হত্যার জন্য পরিকল্পিতভাবে হামলা করানো হচ্ছে বলে অভিযোগ করেছেন নুরুল হক নুর।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

নুরুল হক বলেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সময় আমি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তারা বলেছিলেন, ব্যবস্থা নেবেন। কিন্তু পরদিন একই ঘটনা ঘটেছে।

তিনি বলেন, এটি কোনও স্বাভাবিক ঘটনা নয়, সম্পূর্ণ পরিকল্পিত ছিল। ডাকসুর ভিপি হওয়ার পর থেকে আমাকে হত্যা করার জন্য পরিকল্পিতভাবে ছাত্রলীগের সন্ত্রাসীদের দিয়ে এই হামলাগুলো করানো হচ্ছে।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ইফতার অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় প্রতিরোধের মুখে পড়ার পরিপ্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় ভিপি নুরুল হক বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি ঐতিহ্যবাহী সংগঠন। কিন্তু রমজান মাসে ইফতারের প্রোগ্রামে হামলা করে ছাত্রলীগ প্রমাণ করেছে, তারা একটি সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। তাদের কার্যক্রম সাম্প্রতিক কালের জঙ্গিদের কার্যক্রমের সদৃশ মনে হচ্ছে।'=

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশে যে আইনের শাসনের কথা বলে থাকেন, আমরা তার প্রয়োগ দেখতে চাই। হামলায় জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের বিচারের মাধ্যমে তার প্রমাণ দেওয়া হোক।

নুরুল হক বলেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সরকার বা কোনো রাজনৈতিক দলের বিরোধী নয়, কোনো রাজনৈতিক ছাত্রসংগঠনও নয়। এই সংগঠন সমাজ-রাষ্ট্রের অন্যায়-অনিয়ম-বৈষম্যের বিরুদ্ধে কিংবা মানুষের অধিকার আদায়ে কথা বলে যাবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাতুল সরকার প্রমুখ।

(দ্য রিপোর্ট/একেএমএম/মে ২৯,২০১৯)