Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বিপদে পাকিস্তান

২০১৯ জুন ১৬ ২৩:২৮:৫১
বিপদে পাকিস্তান

দ্য রিপোর্ট ডেস্ক : জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৩৩৭ রান। যে কোনো দলের বিপক্ষেই এই রান তাড়া করা দূরহ। তার ওপর প্রতিপক্ষ দলে রয়েছেন জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, যুবেন্দ্র চাহালদের মতো বোলার। কাজটা যে সহজ হবে না তা তো আর না বলে দিলেও চলে।

৩৩৭ রানের পাহাড়ে চড়তে গিয়ে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। বিজয় শংকরের বলে লেগ বিফোর হয়ে ফিরে গেছেন ইমাম উল হক। পাকিস্তানের ইনিংসের সেটা পঞ্চম ওভার। ভুবনেশ্বর কুমারের বলে প্রাণ প্রায় ওষ্ঠাগত হয়ে উঠেছিল ইমামের। চতুর্থ বলটা করতে আহত হন ভুবি। এই পেসারের ওভার শেষ করতে আসেন বিজয় শংকর। প্রথম বলেই ইমামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভারতীয় অলরাউন্ডার। পাকিস্তানের রান তখন মাত্র ১৩।

তবে বাবর আজম ও ফখর জামানের ব্যাটে সেই বিপদ কাটিয়ে উঠতে থাকে দলটি। এই দুজন ব্যাটসম্যান যোগ করেন ১০৪ রান। ভারতীয় বোলারদের দারুণভাবে মোবাবেলা করছিলেন এই দুজন।

পাকিস্তান যখন ম্যাচে ফিরব, ফিরছি করছিল ঠিক তখনই টানা কয়েকটি উইকেট তুলে নিয়ে পাকিস্তানিদের স্বপ্নের রেশটা টেনে ধরেন ভারতীয় বোলাররা। কুলদীপের বলে বোল্ড হন বাবর আজম। ৪৮ রান করেন এই ব্যাটসম্যান। এক ওভারের ব্যবধানে ফিরে যান বাবর আজমও। কুলদীপকে সুইপ করতে গিয়ে চাহালের হাতে ধরা পড়েন তিনি।

এখানেই ম্যাচ থেকে ছিটকে পড়ে পাকিস্তান। ২৬তম ওভারের শেষ দুই বলে মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে ফিরিয়ে দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণটা আবার ভারতের হাতে তুলে দেন হার্দিক পান্ডিয়া।

এর আগে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ৩৩৬ রান করে ভারত। রোহিত শর্মা ১৪০ ও বিরাট কোহলি করেন ৭৭ রান।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ১৬,২০১৯)