Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমিতে পেরু

২০১৯ জুন ৩০ ০৯:০৯:২৭
উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমিতে পেরু

দ্য রিপোর্ট ডেস্ক: কোপা আমেরিকায় ১৫ বারের শিরোপা জয়ী উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পেরু। টাইব্রেকারে উরুগুয়ের হয়ে খেলা বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজের শটটি গোল না হওয়ায় ৫-৪ গোলের ব্যবধানে হেরেছে দলটি।

শনিবার ব্রাজিলের সালভাদোর শহরের ফন্তে নোভা অ্যারেনা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচ নির্ধারিত ৯০ মিনিটে গোলশূণ্য শেষ হয়। পরে টাইব্রেকারে ম্যাচের ফলাফল নির্ধারিত হয়।

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় উরুগুয়ে। জিয়োর্জিয়ান দি অ্যারাসকায়েতা, এডিনসন কাভানি এবং সুয়ারেজ পেরুর জালে বল জড়ালেও ভিএআর প্রযুক্তির কল্যাণে জানা যায়, তারা অফসাইড থেকে গোল করেন।

টাইব্রেকারে উরুগুয়ের হয়ে প্রথম পেনাল্টি শট নেয়া সুয়ারেজ ব্যর্থ হন। কিন্তু পেনাল্টি শট নেয়া উভয় দলের সব খেলোয়াড় গোল পান। এতে উরুগুয়েকে ৫-৪ গোলের ব্যবধানে হারানো পেরুর সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়ে যায়।

শেষ চারে চিলির মুখোমুখি হবে পেরু। অন্য ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে লড়বে এবারের কোপা আমেরিকার আয়োজক দেশ ব্রাজিল। এ পর্যন্ত আর্জেন্টিনা ১৪ এবং ব্রাজিল ৮ বার কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে।

প্যারাগুয়েকে ব্রাজিল এবং কলম্বিয়াকে চিলি টাইব্রেকারে হারানোর পর তৃতীয় দল হিসেবে উরুগুয়েকে হারালো পেরু। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলোতে ছিল না অতিরিক্ত সময়। কিন্তু সেমিফাইনাল ও ফাইনালে প্রয়োজনে অতিরিক্ত ৩০ মিনিট সময় দেয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ৩০, ২০১৯)