Airtel & Robi User Only

প্রচ্ছদ » বিশ্ব » বিস্তারিত

ফিলিস্তিনের শহিদ পরিবারের সদস্যদের এবারও হজ করাবেন বাদশাহ সালমান

২০১৯ জুলাই ০৮ ২১:১২:২৩
ফিলিস্তিনের শহিদ পরিবারের সদস্যদের এবারও হজ করাবেন বাদশাহ সালমান

দ্য রিপোর্ট ডেস্ক: যুদ্ধ বিধ্বস্ত দেশ ফিলিস্তিন। ইসরায়েলি দখরদারিত্ব ও সেনা নির্যাতনে প্রাণ হারিয়ে শাহাদাত বরণ করেছে অসংখ্য ফিলিস্তিনি। এসব ফিলিস্তিনি শহিদ পরিবার ও তাদের আত্মীয়-স্বজনদের মধ্য থেকে এবারও ১ হাজার সদস্যকে সরকারি তত্ত্বাবধানে হজ করানোর নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। খবর সৌদি গ্যাজেট।

দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের নির্দেশে হজ ও ওমরাহ বিষয়ক বিদেশি অতিথি আপ্যায়ন শাখার তত্ত্বাবধানে ফিলিস্তিনের শহিদ পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা সরকারি আমন্ত্রণে হজ পালন করবে।

বিদেশি অতিথি আপ্যায়ন ও ইসলামি বিষয়ক প্রতিমন্ত্রী আব্দুল লতিফ আল-আশাইখ ফিলিস্তিনি শহিদ পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনকে তত্ত্বাবধান করবেন। ফিলিস্তিনি শহিদ পরিবারের প্রতি বাদশাহ সালমানের সমবেদনা ও উদারতার এ উদ্যোগকে তিনি স্বাগত জানান।

ফিলিস্তিনি শহিদ পরিবারের সদস্যরা মিসর ও জর্ডানের দুতাবাসের অনুমতি নিয়ে হজে আসতে যাবতীয় কাজ সহজে সম্পন্ন করতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান সৌদি এ প্রতিমন্ত্রী।

উল্লেখ্য যে, প্রতি বছরই সৌদির সরকারি ব্যবস্থাপনায় ফিলিস্তিনসহ বিশ্বের অনেক দেশের শহিদ পরিবারকে হজ ও ওমরার ব্যবস্থা করে থাকে সৌদি সরকার। সৌদি বাদশাহ সালমানের নিজস্ব উদ্যোগে এ কার্যক্রম সম্পন্ন হয়। এ পর্যন্ত ফিলিস্তিনের ১৭ হাজার লোক এ প্রকল্পের আওতায় হজ সম্পন্ন করেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৮,২০১৯)