Airtel & Robi User Only

প্রচ্ছদ » গণমাধ্যমের খবর » বিস্তারিত

খবর সংগ্রহে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত সাংবাদিক

২০১৯ আগস্ট ০১ ১৭:৪২:১৯
খবর সংগ্রহে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত সাংবাদিক

রাজশাহী প্রতিনিধি: ডেঙ্গু পরিস্থিতি নিয়ে খবর সংগ্রহ করতে গত ২৫ জুলাই (মঙ্গলবার) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে যান সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী। পরদিন থেকেই তিনি জ্বরে আক্রান্ত হন। বুধবার পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে- রাজশাহীতে প্রথম ডেঙ্গু আক্রান্ত তিনি।

ডেঙ্গু আক্রান্ত ফেরদৌস সিদ্দিকী দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল জাগোনিউজ২৪.কমের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত।

ফেরদৌস সিদ্দিকী জানান, বৃহস্পতিবার খবর সংগ্রহের পর গত শুক্রবার জ্বরে আক্রান্ত হন। পরে ২৮ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য আসেন। তবে ওই দিনের পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েনি। সেদিন রক্তের প্লাটিলেটও ছিল দুই লাখ। কিন্তু বুধবার পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। বুধবার সকাল থেকে তিনি হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি আছে।

বর্তমান অবস্থা জানতে চাইলে তিনি বলেন, আজকে প্লাটিলেট পরীক্ষার রক্ত জন্য নেয়া হয়েছে। তবে রিপোর্ট না পাওয়া পর্যন্ত বোঝা যাচ্ছে না আসলে উন্নতি না অবনতি।

এদিকে রাজশাহীতে প্রথম ডেঙ্গু আক্রান্তের খবর পেয়ে বৃহস্পতিবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান সাংবাদিক ফেরদৌস সিদ্দিকীকে দেখতে আসেন। তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানও ছিলেন। এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সহকর্মীরাও সাংবাদিক ফেরদৌস সিদ্দিকীর খোঁজ নিতে হাসপাতালে আসেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান বলেন, রোগীর রক্তের নমুনা সংগ্রহ করে বিকেল ৩টায় পরীক্ষার জন্য ঢাকায় আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। তিনি রাজশাহীতে প্রথম ডেঙ্গু আক্রান্ত। কিন্তু কিভাবে আক্রান্ত হলেন সেটা বোঝা যাচ্ছে না।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ১,২০১৯)