Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

‘ভাবতে ঘেন্না লাগে’ একদিনেই ১০ লাখ

২০১৯ আগস্ট ০৫ ১৩:০৬:৩৩
‘ভাবতে ঘেন্না লাগে’ একদিনেই ১০ লাখ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ‘গানের রাজা’ প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়েছিলেন শফিকুল ইসলাম। যদিও বেশিরভাগ দর্শক-শ্রোতাই আগাম ভেবে রেখেছিলেন সে-ই হবে চূড়ান্ত বিজয়ী। কিন্তু শেষ বিচারে তা আর হলো না।

তবে তখনই শফিকুল বলেছিলেন, মৌলিক গান গেয়েই তিনি সামনের জীবনটাকে উৎসর্গ করবেন, জয় করবেন বাংলার মন। শফিকুলের সেই কথা বাস্তবায়ন হয় ৩ আগস্ট। এদিন সিএমভির ব্যানারে মুক্তি পায় তার প্রথম মৌলিক গান ‘ভাবতে ঘেন্না লাগে’। যে গানের গল্পনির্ভর ভিডিওতে মডেল হন দেশের অন্যতম অভিনেতা ফজলুর রহমান বাবু। প্রথম গানেই শফিকুল চমকে দিলো সবাইকে।

তার গাওয়া প্রথম গান ‘ভাবতে ঘেন্না লাগে’ প্রথম দিনেই ইউটিউবে অতিক্রম করলো এক মিলিয়ন ভিউ-এর রেকর্ড! চ্যানেল আই আয়োজিত আলোচিত ‘গানের রাজা’ প্রতিযোগিতার প্রথম রানারআপ কণ্ঠশিল্পী শফিকুল ইসলাম।

গত ৩ আগস্ট সন্ধ্যায় গানভিডিওটি প্রকাশ করেছেন সিএমভি। প্রকাশের ২৪ ঘণ্টা অতিক্রমের আগে এর ভিউ হয়েছে ১০ লাখেরও বেশিবার।

যে গানের গল্পনির্ভর ভিডিওতে প্রথমবারের মতো মডেল হয়েছেন দেশের অন্যতম অভিনেতা ফজলুর রহমান বাবু। গানটির গল্পে দেখা যায়, মৃত্যু আর বিয়ের অসাধারণ এক হৃদয়গ্রাহী ঘটনা।

লোক আঙ্গিকের এই গানটির কথা লিখেছেন স্নোহাশীষ ঘোষ। সুর-সংগীতায়োজন করেছেন ‘গানের রাজা’ অনুষ্ঠানের অন্যতম বিচারক ইমরান মাহমুদুল। অন্যদিকে ফজলুর রহমান বাবুকে মডেল করে ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। এর বিভিন্ন দৃশ্যে আরও দেখা যাচ্ছে শিল্পী ইমরান মাহমুদুল ও শফিকুল এবং মডেল সারিকা সাবাহ ও বাঁধনকে।

গানটির এই সফলতায় বেশ উচ্ছ্বসিত ইমরান মাহমুদুল। তিনি বলেন, ‘শফিকুলের প্রতি আমার একটা বিশ্বাস ছিল- ও পারবে। ওর কণ্ঠে আমি অন্য এক মায়া খুঁজে পেয়েছি। তারচেয়ে বড় কথা প্রতিযোগিতায় আমিক ওদের বিচারক হিসেবে কাজ করেছি।

তখনই সিদ্ধান্ত নিয়েছি, ওদের সবার জন্য কিছু না করতে পারলেও সেরা ৫ জনের জন্য করতে চাই। কারণ, আমি দেখেছি রিয়েলিটি শো থেকে অনেক মেধাবী ছেলে-মেয়ে বেরিয়ে দিগভ্রান্ত হয়ে পড়ে।

আমি চাই শফিকুলরা সঠিক পথে এগিয়ে যাক। তারই প্রথম উদাহরণ এই গান- ভাবতে ঘেন্না লাগে। সিবার কাছে শফিকুল ও আমার জন্য দোয়া-ভালোবাসা চাই।’

গানটি প্রসঙ্গে শফিকুল বলেন, ‘আমার বিচারক ইমরান মাহমুদুলের সুরে গাইতে পেরেছি, এটাই বড় প্রাপ্তি। আমি ভাগ্যবান। গানটি মুক্তির পর অনেক প্রশংসা পাচ্ছি। ভাবতে ভালো লাগছে এখন।’

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ০৫, ২০১৯)