Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

বঙ্গবন্ধু সেতু দিয়ে ট্রেন চলাচল আবারও বন্ধ

২০১৯ আগস্ট ০৯ ১৯:২৫:১৯
বঙ্গবন্ধু সেতু দিয়ে ট্রেন চলাচল আবারও বন্ধ

টাঙ্গাইল প্রতিনিধি: লাইনচ্যুত বগি উদ্ধারের পরে বঙ্গবন্ধু সেতু দিয়ে ট্রেন চলাচল সাময়িকভাবে ঠিক হলেও লাইনে সমস্যা দেখা দেওয়ায় ট্রেন চলাচল আবারও বন্ধ হয়ে গেছে।

রেল কর্তৃপক্ষ সূত্রে এ খবর জানা গেছে।

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া বগি সোয়া তিন ঘণ্টা পর উদ্ধার হলেও ঘটনাস্থলে প্রায় ৫০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকৃত সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি তার গন্তব্যে রওয়ানা দেওয়ার পর ধুমকেতু এক্সপ্রেস যাত্রা করলে ক্ষতিগ্রস্ত রেল লাইনে আটকা পড়ে যায়।

শেষ খবর পাওয়া পযন্ত ধুমকেতু এক্সপ্রেসটি ক্ষতিগ্রস্ত রেললাইনে আটকা পড়ে আছে। বঙ্গবন্ধু সেতুর দুইপাশে নিকটবর্তী স্টেশনগুলোতে কয়েকটি ট্রেন আটকে আছে বলেও জানা গেছে।

ফেসবুকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন ফ্যান পেজগুলোতে বিভিন্ন ট্রেনের বিলম্বের খবর ও যাত্রীদের ভোগান্তির চিত্র তুলে ধরছেন যাত্রীরা। বঙ্গবন্ধু সেতুতে নতুন করে দেখা দেয়া সমস্যার কারণের ঢাকা থেকে সেতু হয়ে যাওয়া বিভিন্ন ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে, এবং দুই ঘন্টা থেকে শুরু করে ছয় ঘন্টা পর্যন্ত বিলম্বের শঙ্কা করছেন যাত্রীরা।

শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকা থেকে খুলনাগামী এ ট্রেনটির ছ নাম্বার বগির বা পাশের দু’টি চাকা লাইনচ্যুত হয়।

বগি লাইচ্যুত হওয়ার কারণে উত্তরাঞ্চল ও খুলনা অঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে ঈদ উপলক্ষে বাড়ি যাওয়া যাত্রীরা পড়ে যায় চরম দুর্ভোগে।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ০৯, ২০১৯)