Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বাবর আজমের অনবদ্য সেঞ্চুরি

২০১৯ সেপ্টেম্বর ৩০ ১৯:১৬:৫৮
বাবর আজমের অনবদ্য সেঞ্চুরি

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। জাতীয় দলের এ তারকা ক্রিকেটার সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন।

সোমবার করাচি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান বাবর আজম। ৫৫ বলে ফিফটি করা বাবর, ৯৭তম বলে সাত চার ও তিন ছক্কায় শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন। ওয়ানডে ক্যারিয়ারের ৭৩তম ম্যাচে ১১তম সেঞ্চুরি করেন তিনি।

পাকিস্তানের হয়ে ২১টি টেস্ট ম্যাচ খেলে ১টি সেঞ্চুরি করেছেন বাবর। সবমিলে আন্তর্জাতিক ক্রিকেটে ৯৪ ম্যাচে ১২টি সেঞ্চুরি করেছেন ২৪ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান।

সোমবার শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৭৩ রান সংগ্রহ করে সাজঘরে ফেরেন ইমাম-উল-হক। তার আগে ৪১ বলে ৩১ রান করেন পাকিস্তানের এ ওপেনার।

এরপর ৩১ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন অন্য ওপেনার ফখর জামান। তার আগে ক্যারিয়ারের ৪৫তম ম্যাচে ১২তম ফিফটি গড়েন তিনি।

১০৪ রানে দুই ওপেনারের বিদায়ে পর দলের হাল ধরেন বাবর আজম ও হারিস সোহেল। তৃতীয় উইকেটে তারা ১১১ রানের জুটি গড়েন। ৪৮ বলে ৪০ রান করতেই রান আউটের ফাঁদে পড়েন হারিস। তার বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন তিন নম্বর পজিশনে খেলতে নামা বাবর আজম।

ইনিংসের শুরু থেকেই বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন বাবর। তার ব্যাটে ভর করে চ্যালেঞ্জিং স্কোর গড়ার রসদ পায় পাকিস্তান।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ৩০,২০১৯)