Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

সম্রাট-আরমান কারাগারে

২০১৯ অক্টোবর ০৭ ১০:৪১:২৬
সম্রাট-আরমান কারাগারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (বহিষ্কৃত) ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সম্রাটকে এবং মদ্যপ অবস্থায় পাওয়ায় আরমানকে ছয় মাস করে কারাদণ্ড দিয়ে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। রবিবার (৬ অক্টোবর) র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, সকালে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও আরমানকে আটক করে র‌্যাব। আরমানকে মদ্যপ অবস্থায় পাওয়ায় তাকে তাৎক্ষণিক ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয় এবং কারাগারে পাঠান ভ্রাম্যমাণ আদালত। পরবর্তী সময়ে সম্রাটকে ঢাকায় নিয়ে আসা হয়। র‌্যাব সদর দফতরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার দেওয়া তথ্যের ভিত্তিতে কাকরাইলে সম্রাটের অফিসে অভিযান চালায় র‌্যাব।

অভিযানে সম্রাটের কাকরাইল অফিস থেকে ক্যাঙ্গারুর দু’টি চামড়াসহ একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দুটি বৈদ্যুতিক টর্চার মেশিন, ১৯ বোতল বিদেশি মদ ও ১ হাজার ১৬০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। তার কার্যালয় থেকে ক্যাঙ্গারুর চামড়া উদ্ধারের ঘটনায় ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সম্রাটকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

কাকরাইল অফিসে অভিযান শেষে সম্রাটকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০৭,২০১৯)