Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

আবরার হত্যাকারীরা শিবিরকর্মী থেকে ছাত্রলীগ

২০১৯ অক্টোবর ০৮ ১৩:৩৮:৪৬
আবরার হত্যাকারীরা শিবিরকর্মী থেকে ছাত্রলীগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত অন্তত ৩ জনের সঙ্গে জামাত শিবিরের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে আইনপ্রয়োগকারী সংস্থা। এদের মধ্যে রয়েছেন বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহসভাপতি মুহতাসিম ফুয়াদ ও সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান রবিন।

এই ৩ জনের সঙ্গে জামাত এবং শিবিরের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে বলে জানা গেছে। সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেলের বাবা জামাতের সঙ্গে দীর্ঘদিন ধরে জামাতের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। রাসেলও কলেজ জীবনে ছাত্রশিবিরের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ছাত্রলীগের সাবেক কমিটির সময় ছাত্রশিবিরের যে অনুপ্রবেশ ঘটে সেসময়ই রাসেল ছাত্রলীগে ঢুকে বলে একাধিক আইনপ্রয়োগকারী সংস্থার হাতে তথ্য প্রমাণ রয়েছে। এছাড়া সভাপতি এবং সাধারণ সম্পাদকের আত্মীয় স্বজন জামাতের সঙ্গে যুক্ত। এদের সঙ্গে শিবিরের সখ্যতা ছিল বলে আইনপ্রয়োগকারী সংস্থা নিশ্চিত করেছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অপরাধির কোন পরিচয় নেই। তার কোন দলীয় পরিচয় বিবেচনা করা হবে না। সে যে দলেরই হোক না কেন আইন অনুযায়ী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০৮,২০১৯)