Airtel & Robi User Only

প্রচ্ছদ » ক্যাম্পাস » বিস্তারিত

পাবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবিতে বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা

২০১৯ নভেম্বর ০২ ১৪:০০:১০
পাবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবিতে বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা

পাবনা প্রতিনিধি: শনিবার দুপুরে শিক্ষার্থীরা এ ঘেরাও কর্মসূচি পালন করে। এর আগে উপাচার্যের পদত্যাগ দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীরা। জানা যায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক চাকরিপ্রার্থী ঘুষের টাকা ফেরত চাওয়ার একটি অডিও নিয়ে তোলপাড় সৃষ্টি করেছে। গতকাল বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রেকর্ডটি ছড়িয়ে পড়ে।

এদিকে এই ঘটনায় রাতেই উপাচার্য এম রোস্তম আলী ওই ব্যক্তির বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পাবনা থেকে প্রকাশিত কিছু স্থানীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে নিন্দা প্রকাশ করেছে।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে তিনটি প্রভাষক পদের জন্য নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় ২৮ জন প্রার্থী অংশ নেন। এরপর দুপুরে তাঁদের মধ্য থেকে ছয় প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ বলে তালিকা প্রকাশ করা হয়। এই তালিকা থেকে বাদ পড়াদের মধ্যে একজন হলেন কুমিল্লা সদরের কৃষ্ণনগর গ্রামের মনিরুল ইসলাম। তালিকায় নিজের নাম না দেখেই তিনি উত্তেজিত হতে শুরু করেন।

বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এসে হাজির হন মনিরুল। এ সময় উপাচার্য কার্যালয় থেকে বের হতে গেলে তিনি তাঁর পথ আগলে ধরেন। এ সময় তিনি উপাচার্যের কাছে চাকরির জন্য ঘুষ হিসেবে দেওয়া টাকা ফেরত চান। মনিরুল উপাচার্যকে বলেন, চাকরি পাওয়ার জন্য বাবার জমি বিক্রি করে দুই দফায় তাঁকে (উপাচার্য) ৮ লাখ টাকা দিয়েছেন তিনি। চাকরি যেহেতু পান নাই, তাই টাকা ফেরত চান।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০২,২০১৯)